Wednesday, June 23, 2021
Homeভ্রমণমন ছুঁয়ে যায় ইকোতে

মন ছুঁয়ে যায় ইকোতে

চারিদিকে যেখানে আপনি বের হবেন শুধু একটাই কথা শুনতে পাবেন করোনা। সকলের মনেই ওই একই প্রশ্ন হঠাৎ করে কোথা থেকে এই রোগটি উড়ে এসে জুড়ে বসে সমস্ত কিছু ধ্বংস করে দিচ্ছে। করোনায় নাজেহাল সকলেই প্রত্যেককের প্রাণ যেন ওষ্ঠাগত হয়ে পড়েছে প্রত্যেককেই যেন মৃত হয়ে বেঁচে রয়েছে এই পরিবেশে।

এর মাঝে যদি ঘুরতে যাওয়ার কথা ওঠে সকলের মনে উৎফুল্লতার শেষ নেই তবে আনন্দ কে মাটি করার জন্য সব সময় প্রস্তুত রয়েছে করোনা। কোথাও যাওয়ার কথা মাথায় আসলেই মাথায় আসে এই দুর্বিসহ সময়ের কথা। তবে না এইভাবে ঘরে বসে থেকে নয় করোনা থাকলেও কাছাকাছি ঘুরে আসা যায় নিশ্চিন্তেই তবে সমস্ত প্রস্তুতি নিয়ে।

আমাদের কাছাকাছি প্রাকৃতিক ছোঁয়া পেতে হলে চলে যেতে হবে ইকো পার্কে। নামেই রয়েছে সবুজের ঘন ছায়াময় বিস্তার তাহলে জায়গাটি কেমন হবে হ্যাঁ জায়গাটিও সবুজে মোরা ওখানে গেলে করুনার ছিটেফোটাও অনুভব করবেন না আপনি লেকের ধারে অসম্ভব সুন্দর কারিগর করে গড়ে উঠেছে কয়েকটি মূর্তি যেগুলি সাথে ছবি তুলে দিব্যি সময় কেটে যাবে আপনার। সন্ধ্যেবেলায় এর দৃশ্য আরো অপরূপ হয়ে যায় যখন লেকের মধ্যে ওয়াটার স্ক্রিনে দেখানো হয় নামিদামি প্রবীণ ঐতিহাসিক ও সাহিত্যিকদের কোথায় যেন হারিয়ে যায় মানুষের মন নস্টালজিয়া ছুঁয়ে যায় বারবার।

এর সাথে পাবেন প্রকৃতির চুম্বন যা আপনার মনকে বিঘ্নিত করবে বারংবার গাছে গাছে গাছময়ে প্রাণ যেন জুড়িয়ে যাবে।

আপনি যদি শিয়ালদহ দিয়ে আসতে চায় তাহলে ইকোপার্কে ডাইরেক্ট বাস রয়েছে এবং আপনি যদি বাইপাস হয়ে আসতে চান তা হলেও রয়েছে ডাইরেক্ট বাস।

লকডাউন এর আগে মনোরম পরিবেশ উপভোগ করতে চলে আসুন ইকোপার্ক

Most Popular