Friday, July 30, 2021
Homeপ্রযুক্তিচরম অর্থসঙ্কটে স্বস্তি! এটিএম থেকেই তোলা যাবে ফিক্সড ডিপোজিট-এর টাকা!

চরম অর্থসঙ্কটে স্বস্তি! এটিএম থেকেই তোলা যাবে ফিক্সড ডিপোজিট-এর টাকা!

নিজস্ব প্রতিবেদন: দেশজুড়ে চলা করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় বেসামাল দেশের অর্থনীতি ও স্বাস্থ্য ব্যবস্থা। অর্থনৈতিক গবেষণা সংস্থা CMIE-র সাম্প্রতিক পরিসংখ্যান অনুযায়ী, এপ্রিলে কাজ হারিয়েছেন দেশের প্রায় ৭৫ লক্ষ কর্মী!

এই দুর্যোগের পরিস্থিতিতে সঞ্চয়ের গুরুত্ব মানুষ হাড়ে হাড়ে টের পাচ্ছেন। দেশের মোট জনসংখ্যার একটা বড় অংশ সুনিশ্চিত ও সুরক্ষিত আয়ের উৎস হিসাবে ফিক্সড ডিপোজিট বা স্থায়ী আমানতের ভরসা করেন।

বিপর্যয়ের সময়েই মানুষের সঞ্চয় কাজে লাগে। কিন্তু তাই বলে আর্থিক সঙ্কটে ফিক্সড ডিপোজিট ভেঙে ফেলা মোটেই বুদ্ধিমানের কাজ নয়! কিন্তু করোনা চিকিৎসার বিপুল খরচের চাপে অনেকেই ফিক্সড ডিপোজিট ভেঙে ফেলে টাকা তুলতে বাধ্য হচ্ছেন।

বিপর্যয়ের সময়েও যাতে গ্রাহকদের ফিক্সড ডিপোজিট ভাঙতে না হয়, তার জন্যে মাল্টি অপশন ডিপোজিট স্কিম -এর সুবিধা দিচ্ছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া । শুধু তাই নয়, টাকা তুলে নেওয়ার পরেও MODS-এর মাধ্যমে অবশিষ্ট টাকার উপর পুরনো হারেই সুদ পাবেন গ্রাহক।

কী এই মাল্টি অপশন ডিপোজিট স্কিম ? এই মাল্টি অপশন ডিপোজিট স্কিমে ফিক্সড ডিপোজিট না ভেঙেও এর থেকেই প্রয়োজন মতো এটিএম থেকে টাকা তুলতে পারবেন গ্রাহক।

স্টেট ব্যাঙ্কের এই মাল্টি অপশন ডিপোজিট স্কিম হল এক ধরণের টার্ম ডিপোজিট। এই টার্ম ডিপোজিট গ্রাহকের কারেন্ট বা সেভিংস অ্যাকাউন্টের সঙ্গে লিঙ্ক করা থাকে। এর ফলে নির্দিষ্ট অ্যাকাউন্টে যৎসামান্য টাকা পড়ে থাকলেও তা থেকে প্রয়োজন মতো টাকা এটিএম থেকেই তোলা যায়।

Most Popular