Friday, July 30, 2021
Homeপ্রযুক্তিReliance Jio-র জরুরি পরিষেবা, WhatsApp-এ গ্রাহকদের Covid টিকাকরণের তথ্য জানাবে সংস্থা

Reliance Jio-র জরুরি পরিষেবা, WhatsApp-এ গ্রাহকদের Covid টিকাকরণের তথ্য জানাবে সংস্থা

নিজস্ব সংবাদদাতা: Covid-19 সংক্রমণ এই মুহূর্তে দেশে নিম্নগামী। কিন্তু তৃতীয় ঢেউ থেকে বাঁচার একমাত্র উপায় হল গণহারে টিকাকরণ। আর সেই টিকাকরণেই ইউজারদের সাহায্য করতে অভিনব প্রয়াস নিয়ে হাজির দেশের অন্যতম নামজাদা টেলকো Reliance Jio। এবার Jio-র WhatsApp চ্যাটবোটই রিচার্জের পাশাপাশি কোভিড টিকাকরণ সংক্রান্ত যাবতীয় তথ্য সম্পর্কে গ্রাহকদের অবগত করবে। আপনার এলাকায় কবে থেকে টিকা পাওয়া যাবে, আপনার নিকটবর্তী টিকাকরণ কেন্দ্রই বা কোনটি, এমনই যাবতীয় সব তথ্য জানা যাবে Jio-র WhatsApp চ্যাটবোটে। Reliance Jio-র এই জরুরি পরিষেবা উপলব্ধ করতে গেলে,

হোয়াটসঅ্যাপ চ্যাটবোটেই সেশন রিফ্রেশ করতে হবে এবং তার জন্য ইউজারদের কোনও ওয়ান টাইম পাসওয়ার্ড বা OTP-র প্রয়োজন হবে না। এই চ্যাটবোটে ইউজারেরা কোভিড টিকা সংক্রান্ত যে কোনও প্রশ্ন করতে পারেন এবং তার উত্তরও হাজির হবে সঙ্গে সঙ্গেই। এর ব্যবহার একদিকে যেমন খুব সহজ, আর একদিকে ঠিক তেমনই কোনও ঝঞ্ঝাট ছাড়াই ইউজারেরা Covid-19 টিকার যাবতীয় ডিটেইলস সম্পর্কে জানতে পারবেন।
গত কালই ইউজারদের জন্য মোবাইল রিচার্জের ক্ষেত্রে WhatsApp চ্যাটবোট নিয়ে হাজির হয়েছে Reliance Jio। সেখানে ইউজারেরা যেমন রিচার্জও করাতে পারবেন, তেমনই আবার নেটওয়ার্ক সংক্রান্ত কোনও সমস্যার কথাও জানাতে পারবেন। সেই সঙ্গেই আবার Jio-র ওই হোয়াটসঅ্যাপ চ্যাটবোটে কোভিড টিকার উপলব্ধতা সম্পর্কেও জানতে পারবেন গ্রাহকেরা।

এখন প্রশ্ন হচ্ছে কীভাবে Reliance Jio WhatsApp Chatbot-এ কীভাবে Covid-19 Vaccine-এর উপলব্ধতা সম্পর্কে জানা যাবে? তার জন্য প্রথমেই ইউজারদের জিওর হোয়াটসঅ্যাপ চ্যাটবোটের নম্বর সেভ করে নিতে হবে। সেই নম্বরটি হল 7000770007। নম্বর সেভ করার পর ‘Hi’ লিখে পাঠালেই মিলবে উত্তর। আর তার পরই আপনার প্রশ্নটি করলে সঙ্গে সঙ্গে তার উত্তরও জানিয়ে দেওয়া হবে সেই চ্যাটেই।

তবে, মনে রাখতে হবে এই জরুরি সুবিধা শুধু মাত্র যে Reliance Jio ইউজারেরাই ব্যবহার করতে পারবেন, এমনটা নয়। অন্যান্য মোবাইল নেটওয়ার্কের ইউজারেরাও এখান থেকে কোভিড টিকাকরণের যাবতীয় তথ্য জানতে পারবেন। সেই সঙ্গে আবার নতুন কোনও কাস্টমার Jio-র সদস্য হলে, তিনিও এই পরিষেবা উপভোগ করতে পারবেন। তবে, আনরেজিস্টার্ড নম্বর বা Jio ব্যতিরেকে অন্যান্য টেলকোর ইউজারদের ভেরিফিকেশন করাতে হবে।

Most Popular