Wednesday, June 23, 2021
Homeপ্রযুক্তিReliance Jio AGM 2021 -র সম্মেলনে কী নতুন চমক আনতে...

Reliance Jio AGM 2021 -র সম্মেলনে কী নতুন চমক আনতে চলেছে Reliance jio?

নিজস্ব সংবাদদাতা: বুধবার Reliance Jio AGM 2021 দিন ঘোষণা করলেন মুকেশ আম্বানি । 24 জুন Reliance jio এর 44 তম বার্ষিক সম্মেলন বা Annual General metting অনুষ্ঠিত হতে চলেছে। প্রতি বছরেই এই দিনে অনেক নতুন প্রোডাক্ট লঞ্চ হওয়ার কথা ঘোষনা করেন এই টেলিকম সংস্থাটি। আর এবারেও তার অন‍্যথা হবে না। তবে এবারে reliance এর ঝুলিতে রয়েছে একাধিক প্রোডাক্ট। তার মধ্যে উল্লেখযোগ্য় হল কোম্পানির সস্তার ল্যাপটপ JioBook, কোম্পানির 5G স্মার্টফোন । সেই সঙ্গেই অনেকের ধারণা ভারতে কবে 5G প্রযুক্তি নিয়ে আসতে পারে Reliance Jio, তা-ও জানা যাবে এই সম্মেলনে।

• Reliance Jio AGM 2021 লাইভ স্ট্রিমের খুঁটিনাটি – 24 জুন ঠিক দুপুর 12টায় অনুষ্ঠিত হবে এই Reliance Jio AGM 2021। স্টক এক্সচেঞ্জের কাছে লেখা একটি চিঠিতে এমনই দিনক্ষণের কথা উল্লেখ করেছে Reliance। পাশাপাশিই আবার কোম্পানির তরফে জানানো হয়েছে যে, JioMeet-এর মাধ্যমে রিলায়েন্স শেয়ারহোল্ডারদের জন্য এই লাইভ স্ট্রিমিং দেখানো হবে। অন্য দিকে সাধারণ মানুষ YouTube-এই দেখতে পারবেন Reliance Jio AGM 2021।

Jio 5G ফোন – চলতি বছরেই Reliance Jio AGM 2021-এ লঞ্চ হতে পারে Jio-র 5G স্মার্টফোন। বিগত কিছু বছর ধরেই ফোন নিয়ে একাধিক জল্পনা শোনা গিয়েছে। এর আগে জানা গিয়েছিল যে, 2021 সালের ডিসেম্বরে ভারতে লঞ্চ করতে পারে Jio 5G। এখন বিভিন্ন সূত্র মারফত খবর, এই ফোন লঞ্চের ঘোষণা করা হতে পারে Reliance Jio AGM 2021-তেই।

এদিকে আবার কিছু দিন আগেই Google সিইও সুন্দর পিচাই জানিয়েছেন যে, ভারতীয়দের হাতে সস্তার স্মার্টফোন তুলে দিতে Reliance Jio-র সঙ্গে কাজ করছে Google। গত বছরই 33,737 কোটি টাকা দিয়ে Jio-র 7.7% স্টেক কিনে নেয় এই টেক জায়ান্ট। চুক্তিতে রয়েছে ভারতে কম দামের Jio 4G এবং 5G স্মার্টফোনের অপারেটিং সিস্টেমের কাজ করবে Google। অ্যান্ড্রয়েড বেসড সেই অপারেটিং সিস্টেমের নাম JioOS।

JioBook – বিগত কিছু মাস ধরেই একটি সস্টার ল্যাপটপ নিয়েও কাজ করছে Reliance Jio, যার নাম JioBook। অগাস্টে এই ল্যাপটপ লঞ্চ হওয়ার কথা এবং সেই লঞ্চ ডেটের ঘোষণা হতে পারে Reliance Jio AGM 2021-এই। এই ল্যাপটপে Windows 10-এর পরিবর্তে JioOS অপারেটিং সিস্টেম দেওয়া হবে। এন্ট্রি লেভেলের এই ল্যাপটপে পারফরম্যান্সের জন্য থাকবে একটি Qualcomm Snapdragon 665 প্রসেসর। সূত্রের খবর, এই JioBook ল্যাপটপের প্রযুক্তিগত ফিচার্সের জন্য চিনের ইঞ্জিনিয়ারিং ফার্ম ব্লুব্যাঙ্ক কমিউনিকেশনের সঙ্গে কাজ করছে Reliance Jio। এই সংস্থা আসলে থার্ড পার্টি হিসেবে অন্যান্য বিভিন্ন সংস্থার ডিভাইসের জন্য সফ্টওয়্যার ডেভেলপ করে থাকে।

Most Popular