Friday, July 30, 2021
HomeEDITOR PICKSরিয়েলমি X-Z , পর এবার রিয়েলমি X9 pro

রিয়েলমি X-Z , পর এবার রিয়েলমি X9 pro

নিজস্ব সংবাদদাতা: বর্তমানে রিয়েলমি X-z সিরিজের পর রিয়েলমি X-9 লঞ্চ হওয়ার জল্পনা শোনা যাচ্ছে।। যদিও লঞ্চের দিনক্ষণ নিয়ে রিয়েলমি কোনরকম উচ্চবাচ্য করেনি। তবে এবার আনঅফিসিয়াল কিন্তু ভরসাযোগ্য সূত্র এই সিরিজের অধীনস্থ রিয়েলমি X9 ও রিয়েলমি X9 Pro এর সম্ভাব্য লঞ্চের সময় ফাঁস করল।

আপাত পক্ষে শোনা গেছে, চীনা মার্কেটে জুলাইতে লঞ্চ হবে রিয়েলমি X9 ও X9 pro।
চাইনিজ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম উইবোতে একজন টিপস্টার এমনই দাবি করেছেন। যদিও কত তারিখে লঞ্চ ইভেন্ট হোস্ট করা হচ্ছে, সেই বিষয়ে কিছু জানা যায়নি। ওই টিপস্টারের মতে, রিয়েলমি ভি১৫ ও রিয়েলমি এক্স৫০ প্রো স্মার্টফোনের রিপ্লেসমেন্ট মডেল হিসেবে রিয়েলমি এক্স ৯ এবং রিয়েলমি এক্স ৯ প্রো বাজারে আসবে।

তবে এই ভার্সানটি ভারতে কবে আসছে?
সম্প্রতি ভারতে রিয়েলমির চিফ মার্কেটিং অফিসার, ২৪ জুন লঞ্চ হতে চলা রিয়েলমি বাডস Q2 -এর একটি ফটো টুইটারে পোস্ট করেন। ওই ফটোর নীচে ‘Shot on RMX3366’ লেখাটি ওয়াটারমার্ক করা ছিল। এই মডেল নম্বরটি আসলে রিয়েলমি X9 এর বলেই জানা গেছে।
রিয়েলমি এক্স ৯ প্রো স্মার্টফোনটিকে হয়তো ইচ্ছাকৃতভাবেই রিয়েলমি বাডস কিউ২ এর সাথে টিজ করা হয়েছে বলে আমরা মনে করছি। ফলে এটি ভারতেও শীঘ্রই লঞ্চ হতে পারে। বেস ভ্যারিয়েন্টের পাশাপাশি প্রো মডেলটিও ভারতে আসার সম্ভাবনা রয়েছে।

Realme X9 ও Realme X9 স্মার্টফোনের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

রিয়েলমি এ naক্সস ৯ প্রো স্মার্টফোনে সেলফির জন্য ৩২ মেগাপিক্সেল Sony IMX616 সেন্সর থাকবে। আবার ফোনের পিছনে তিনটি ক্যামেরা দেখা যাবে। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল সনি IMX766 প্রাইমারি সেন্সর, ১৬ মেগাপিক্সেল সনি IMX481 সেকেন্ডারি সেন্সর, আর ২ মেগাপিক্সেল মনোক্রম সেন্সর।

রিয়েলমি এক্স ৯ প্রো-তে সুপারভুক ২.০ চার্জিংয়ের সাথে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি থাকবে। ফোনটির সামনে ও পিছনে দেওয়া হবে কর্নিং গরিলা গ্লাস ৫ এর সুরক্ষা। আবার এটি অ্যালুমিনিয়াম অ্যালয় ফ্রেম সহ আসবে। অন্যান্য ফিচারের মধ্যে থাকবে ডলবি প্যানারমিক সাউন্ড সহ ডুয়েল স্পিকার, এনএফসি প্রভৃতি।

বাজারে এর কত দাম হবে?

রিয়েলমি এক্স ৯ এর দাম ২,০০০ ইউয়ান (প্রায় ২২,৯৯০ টাকা) থেকে শুরু হতে পারে। রিয়েলমি এক্স ৯ প্রো ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনে পাওয়া যাবে। এদের দাম রাখা হবে যথাক্রমে ২,৬৯৯ ইউয়ান। ও ২,৯৯৯ ইউয়ান।

Most Popular