Friday, July 30, 2021
Homeপ্রযুক্তিদীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে 8 জুন ভারতে লঞ্চ হতে চলছে poco M3...

দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে 8 জুন ভারতে লঞ্চ হতে চলছে poco M3 pro 5G

নিজস্ব সংবাদদাতা: দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে ৪ জুন ভারতে লঞ্চ হতে চলছে poco এর প্রথম 5G ফোন poco M3 pro 5G। কোম্পানির তরফ থেকে অফিসিয়াল ভাবে জানানো হয়েছে লঞ্চের তারিখ। কোম্পানির তরফ থেকে এও জানানো হয়েছে শুধুমাত্র flipcart এ পাওয়া যাবে এই ফোনটি। এদিকে আবার খুব সম্প্রতি Poco একটি টিজার প্রকাশ করে জানিয়েছে যে, ভারতে চলতি বছরের তৃতীয় কোয়ার্টারে লঞ্চ করা হবে Poco F3 GT ফোনটি।

Poco M3 Pro 5G ফোনের দাম ভারতে কত হতে পারে?

গত মাসেই ইউরোপে লঞ্চ করেছে Poco M3 Pro 5G। সেই ফোনের ফিচার্স এবং স্পেসিফিকেশনসে Redmi Note 10 5G মডেলের সঙ্গে অনেকাংশে মিল থাকলেও ফ্রেশ লুক দেওয়া হয়েছে। সে দেশে এই ফোনের দাম শুরু হচ্ছে 180 euros থেকে, যা ভারতীয় মূল্যে প্রায় 16,100 টাকা। মনে করা হচ্ছে, ভারতেও Poco M3 Pro 5G ফোনের দাম 16,000 টাকার কমই হবে। ইউরোপে ফোনটি লঞ্চ করা হয়েছে মূলত কালার ভ্যারিয়্যান্টস সহযোগে – কালো, হলুদ এবং নীল।

Poco M3 Pro 5G স্পেসিফিকেশনস ও ফিচার্স –

স্পেসিফিকেশনসের দিক থেকে এই Poco M3 Pro 5G স্মার্টফোনে রয়েছে একটি 6.5 ইঞ্চির FHD+ পাঞ্চ-হোল ডিসপ্লে, যার রিফ্রেশ রেট 90Hz। পারফরম্যান্সের দিক থেকে এই ফোনে একটি MediaTek Dimensity 700 প্রসেসর দেওয়া হয়েছে, যা পেয়ার করা রয়েছে 6GB RAM এবং 128GB ইন্টারনাল স্টোরেজের সঙ্গে। অত্যন্ত শক্তিশালী 5,000mAh ব্যাটারি রয়েছে এই ফোনে, যা 18W ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

ফোনটির ক্যামেরা সেটআপ দুরন্ত হতে চলেছে। এই Poco M3 Pro 5G ফোনে থাকছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, যাতে একটি 8MP প্রাইমারি সেন্সর দেওয়া হচ্ছে। এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনে থাকছে একটি 2MP ম্যাক্রো সেন্সর এবং আর একটি 2MP ডেপথ সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে একটি 8MP ফ্রন্ট ফেসিং ক্যামেরা থাকছে। অন্য দিকে আবার Poco M3 Pro 5G ফোনের ক্যামেরা সেটআপ, ভিডিয়ো ম্যাক্রো মোড, টাইম-ল্যাপস ভিডিয়ো এবং স্লো মোশন ভিডিয়ো-সহ একাধিক ফিচার্স সাপোর্ট করে।

সুরক্ষার জন্য এই ফোনে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং সেই সঙ্গেই থাকছে AI ফেস আনলক সাপোর্ট। কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে NFC, ডুয়াল SIM সাপোর্ট, ডুয়াল 5G স্ট্যান্ডবাই, Bluetooth 5.1, একটি 3.5mm হেডফোন জ্যাক এবং একটি USB Type-C পোর্ট রয়েছে। সফ্টওয়্যারের দিক থেকে Poco M3 Pro 5G ফোনটি Android 11 বেসড MIUI 12 দ্বারা চালিত হবে।

Most Popular