Wednesday, June 23, 2021
Homeপ্রযুক্তিদীর্ঘ প্রতীক্ষার পর 10 জুন OnePlus Nord CE 5G লঞ্চ হবে ভারতে

দীর্ঘ প্রতীক্ষার পর 10 জুন OnePlus Nord CE 5G লঞ্চ হবে ভারতে

নিজস্ব সংবাদদাতা: 10 জুন ভারতে বড়সড় ইভেন্ট নিয়ে আসছে জনপ্রিয় স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থা OnePlus। সেই দিন কোম্পানি এ দেশে যেমন Nord সিরিজের একটি ফোন লঞ্চ করবে, তেমনই আবার একটি স্মার্টটিভিও নিয়ে আসছে। আর ওয়ানপ্লাসের সেই বহু প্রতিক্ষিত স্মার্টফোনের নাম OnePlus Nord CE 5G। এবার সেই অফিসিয়াল লঞ্চের ঠিক এক সপ্তাহ আগে OnePlus Nord CE 5G ফোনের একাধিক Specifications লিক হয়ে গেল।

কেন এই ফোনের নাম OnePlus Nord CE 5G এবং দাম কত হতে পারে:
গত বছর কোম্পানি OnePlus Nord নিয়ে হাজির হয়েছিল, যা এখনও পর্যন্ত ওয়ানপ্লাসের একটি বাজেট স্মার্টফোন। লঞ্চের সময়ে OnePlus Nord-এর দাম 30 হাজার টাকা হলেও, এখন সেই ফোনের দামই প্রায় 25 হাজার টাকার কাছাকাছি। সেই জনপ্রিয় OnePlus Nord-এরই পরবর্তী প্রজন্ম আসলে OnePlus Nord CE 5G। এখন প্রশ্ন হচ্ছে এই নতুন প্রজন্মের ফোনে কেন ‘CE’ যোগ করা হয়েছে? এখানে ‘CE’ অর্থে ‘Core Edition’। ফোনটির লুক পূর্ববর্তী

ওয়ানপ্লাস নর্ডের মতো হলেও এই কোর এডিশনে থাকছে একাধিক পরিবর্তন। সেই সঙ্গেই OnePlus Nord CE 5G ফোনটি ভারতে 25,000 টাকারও কম দামে লঞ্চ করা হতে পারে বলে মনে করা হচ্ছে।

OnePlus Nord CE 5G স্পেসিফিকেশনস –

এই OnePlus Nord CE 5G ফোনে থাকছে একটি 6.43 ইঞ্চির 90Hz রিফ্রেশ রেটের AMOLED ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। অর্থাৎ ফোনটিতে আলাদা করে কোনও সেন্সর থাকছে না, ডিসপ্লের মধ্যেই থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। পারফরম্যান্সের জন্য এই ফোনে একটি Qualcomm Snapdragon 750G চিপসেট দেওয়া হচ্ছে। পাশাপাশিই আবার থাকবে একটি অত্যন্ত শক্তিশালী 4,500mAh ব্যাটারি, যা 30W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। সূত্রের খবর, এই ব্যাটারি আসলে ফোনটিকে মাত্র 30 মিনিটের মধ্যেই 70% চার্জ করে দিতে পারবে।

এদিকে আবার OnePlus Nord CE 5G ফোনের ক্যামেরা সেটআপও দুর্ধর্ষ হতে চলেছে। ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের এই ফোনে দেওয়া হচ্ছে একটি 64MP প্রাইমারি সেন্সর। জানা গিয়েছে, প্রাইমারি ক্যামেরায় থাকছে Omnivision-এর সেন্সর। এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে থাকছে একটি 8MP আলট্রা-ওয়াইড, একটি 2MP ডেপথ সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনের সামনে একটি 16MP ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেওয়া হচ্ছে।
OnePlus Nord CE 5G


অন্য দিকে আবার RAM ও Storage ডিপার্টমেন্টের দিক থেকে OnePlus Nord CE 5G ফোনের দুটি অপশন থাকবে। সেই দুটি হল, 6/64GB এবং 8/128GB RAM ও স্টোরেজ। জানা গিয়েছে এই ফোনে UFS 2.1 স্টোরেজ দেওয়া হয়েছে। এছাড়াও থাকছে সিঙ্গল-ডাউন ফায়ারিং স্পিকার। মনে করা হচ্ছে, সফ্টওয়্যারের দিক থেকে এই ওয়ানলপ্লাস নর্ড সিই ৫জি ফোনটি চালিত হবে Android 11 বেসড OxygenOS-এর সাহায্যে।

তবে, সবথেকে আকর্ষণীয় হতে চলেছে OnePlus Nord CE 5G ফোনের লুক। জানা গিয়েছে যে, এই ফোনটি সম্পূর্ণ ভাবে প্লাস্টিক-বিল্ট হতে চলেছে। ফোনের সামনে এবং পিছনে দুই দিকেই প্লাস্টিক ফিনিশিং থাকছে এবং স্ক্রিন কভার করা থাকবে মোটা গ্লাস দিয়ে। কানেক্টিভিটির দিক থেকে OnePlus Nord CE 5G ফোনে একটি 3.5mm হেডফোন জ্যাক দেওয়া হচ্ছে। ফোনটি 7.9mm পাতলা। ভারতে 11 জুন থেকে এই ফোনের প্রি-অর্ডার শুরু হয়ে যাবে।

Most Popular