Friday, July 30, 2021
HomeEDITOR PICKSআইফোনের আপডেট নিয়ে উঠেছে নানান প্রশ্ন !

আইফোনের আপডেট নিয়ে উঠেছে নানান প্রশ্ন !

নিজস্ব সংবাদদাতা: আমরা ফোনকে সুরক্ষিত রাখার জন্য মাঝে মাঝেই আপডেট করি। ফোন নির্মাতারা নানান ধরনের ফিচারস দিয়ে আপডেট রাখেন। সেরূপ টেক জায়ান্ট অ্যাপেল-ও তাদের আইফোন ইউজারদের জন্য হালফিলে বেশ কয়েকটি নয়া আপডেট রোল আউট করেছিল। তবে এই সাম্প্রতিক আপডেটগুলিকে কেন্দ্র করে দেখা দিয়েছে কিছু গুরুতর সমস্যা! আরো স্পষ্ট করে বললে, স্পেন কনজিউমার প্রটেকশন অর্গানাইজেশন। অ্যাপেলের বিরুদ্ধে সম্প্রতি অভিযোগ এনেছে যে, এই নতুন আপডেটের কারণে বেশ কয়েকটি অ্যাপেল মডেলের পারফরম্যান্স ধীর হয়ে যাচ্ছে। তবে শুধু অভিযোগ এনেই ক্ষান্ত থাকেনি এই কনজিউমার সংস্থাটি, সাথে একটি লিখিত পত্রও তারা অ্যাপেলকে প্রেরণ করেছেন।

জানা যায়, আইফোন ৮ এবং আইফোন এক্সএস-এর মতো পুরোনো হ্যান্ডসেট স্লো-ডাউন বা মন্থর হয়ে যাওয়ার অভিযোগ জানানো হয়েছে। পাশাপাশি অ্যাপেলের লেটেস্ট সফ্টওয়্যার আপডেটের পরে আইফোন ১১ এবং আইফোন ১২ সিরিজের হ্যান্ডসেটগুলির পারফরম্যান্সও ধীর হয়ে গেছে বলে জানা গেছে।

অ্যাপেল আইফোন -এর পারফরম্যান্স মন্থর হওয়ার অভিযোগ

স্প্যানিশ সংস্থাটি পত্রে জানিয়েছে যে, iOS 14.5, iOS 14.5.1 এবং iOS 14.6 -এই তিনটি নয়া আপডেটের জন্যই মূলত আইফোনের কয়েকটি মডেলে সমস্যাটি দেখা দিয়েছে। সংস্থাটির মতে, অ্যাপেল ইচ্ছাকৃতভাবে এই আপডেটগুলির মাধ্যমে তাদের আইফোনের গতি কমিয়ে দিচ্ছে। তাই যেসকল ব্যবহারকারীরা অ্যাপলের এই চক্রান্তের শিকার হয়েছে তাদেরকে ক্ষতিপূরণ দিতে বলা হয়েছে পত্রে। প্রসঙ্গত, স্প্যানিশ মিডিয়া iPhoneros-এর একটি রিপোর্ট থেকে সর্বপ্রথম জানা যায় যে, স্পেনের কনজিউমার প্রটেকশন অর্গানাইজেশন ওরফে OCU অ্যাপেলকে এই খোলা চিঠিটি পাঠিয়েছিল। এই অভিযোগ পত্রে OCU-এর তরফ থেকে ক্ষতিপূরণ দাবি করার পাশাপাশি বলা হয়েছে যে, অ্যাপেল যদি এই ব্যাপারে কোনো সন্তোষজনক উত্তর না দেয় তাহলে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করতেও পিছপা হবে না তারা।

Most Popular