Wednesday, June 23, 2021
Homeপ্রযুক্তিBattlegrounds Mobile India গেমেও Chicken Dinner !

Battlegrounds Mobile India গেমেও Chicken Dinner !

নিজস্ব সংবাদদাতা: গতবছর ভারতে ব‍্যান করা হয়েছিল pubg mobile । আর তারপরেই ভারত সরকারের পর থেকে ঘোষনা করা হয়েছিল pubg mobile এর পরিবর্তে ভারতে আসছে Battlegrounds mobile india । আর তারপর থেকেই জল্পনা শুরু হয় battlegrounds কে নিয়ে। , ভারতে এই গেম লঞ্চ এখন সময়ের অপেক্ষা। 18 মে Play Store-এ এ গেমের প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছিল। এবার লঞ্চের দিন এগিয়ে আসার কারণে দেশের PUBG Mobile প্রেমীদের মধ্যে উৎসাহ অন্য উচ্চতায় পৌঁছে গিয়েছে। যদিও কবে থেকে এই গেম ডাউনলোড করা যাবে, সেই বিষয়ে কোনও নির্দিষ্ট তথ্য জানায়নি Krafton। ইতিমধ্যেই একাধিক গেম কনটেন্ট ক্রিয়েটর জানিয়েছেন, 18 জুন এই গেম লঞ্চের সম্ভাবনা রয়েছে।

সম্প্রতি নতুন এক পোস্টারে Krafton দেশের PUBG Mobile প্রেমীদের জিজ্ঞাসা করেছে তাঁরা ‘Chicken Dinner’ মিস করছেন কি না? আর সেখানেই Krafton আরও লিখছে, ‘সময় প্রায় এসে গিয়েছে’। অর্থাৎ, খুব শীঘ্রই ভারতে লঞ্চ হতে পারে Battlegrounds Mobile India। এদিকে আবার কিছু দিন আগেই, জনপ্রিয় কনটেন্ট ক্রিয়েটর Maxtern ও Ghatak জানিয়েছেন, 18 জুন ভারতে এই গেম লঞ্চ হতে পারে।যদিও, এই পোস্টার থেকে একটা বিষয় পরিষ্কার জানা গিয়েছে।

Battlegrounds Mobile India গেমেও PUBG Mobile-এর মতই ‘চিকেন ডিনার’ থাকছে। তবে, আরও একটা বিষয় পরিষ্কার হয়েছে যে, PUBG Mobile-এর থেকে Battlegrounds Mobile India কে আলাদা রাখতে সচেষ্ট Krafton। যদিও নামে বদল ছাড়া এই দুই গেমে খুব বেশি পার্থক্য থাকছে না বলেই এখনও পর্যন্ত একাধিক টিজারে তা নজরে এসেছে। তাই, নতুন এই গেম থেকে কেন বাদ যাবে চিকেন ডিনারের মতো ফিচার?

গত বছর ভারতে নিষিদ্ধ হয়েছিল PUBG Mobile। বিতর্ক থেকে দূরে থাকতে Battlegrounds Mobile India-কে PUBG Mobile-এর থেকে দূরে রাখার চেষ্টা করছে গেম ডেভেলপাররা। কোনও রকম আইনের ফাঁকে পড়ে গেম নিষিদ্ধ হওয়া থেকে সতর্ক থাকতেই এই পদক্ষেপ। যদিও, ইতিমধ্যেই দেশের একাধিক রাজনীতিবিদ Battlegrounds Mobile India গেম নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন। অনেকেই বলছেন PUBG Mobile ফিরে এলে, তা দেশের সার্বভৌমত্বকে ফের প্রশ্নের মুখে ঠেলে দেবে।

ভারতের সব নিয়ম মেনে গেম লঞ্চ হলে নতুন গেমের জন্য Krafton কে ভারত সরকারের কাছে কোনও অনুমতি নিতে হবে না। এছাড়াও মানতে হবে Google Play Store ও Apple App Store-এর সব নিয়ম। যদিও, লঞ্চের পরে এই গেম নিয়ে ফের পর্যালোচনা করতে পারে ভারত সরকার।

Most Popular