Wednesday, June 23, 2021
Homeভোট ২০২১আজই প্রথম দু'দফার প্রার্থী তালিকা ঘোষণা বিজেপির

আজই প্রথম দু’দফার প্রার্থী তালিকা ঘোষণা বিজেপির

নিজস্ব সংবাদদাতা : রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস ইতিমধ্যেই নিজেদের পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছে। এমনকী জোটের জট কাটার আগেই প্রথম দু’ফার ৩৮ আসনের প্রার্থী ঘোষণা করে দিয়েছে বাম শিবিরও। অথচ, বিজেপি এখনও নিজেদের তালিকা নিয়ে বেনজির গোপনীয়তা বজায় রাখছে।

শুক্রবারই প্রথম দু’দফার প্রার্থী তালিকা প্রকাশ করার সম্ভাবনা ছিল বিজেপির। তবে তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণার দিন গেরুয়া শিবির তালিকা প্রকাশ করেনি। তবে সূত্রের খবর, প্রধানমন্ত্রীর ব্রিগেড সমাবেশের একদিন আগে, অর্থাত্‍ শনিবার রাতেই প্রার্থীতালিকা ঘোষণা করে দেবে গেরুয়া শিবির।

প্রথম দফার ভোটের বিজ্ঞপ্তি ইতিমধ্যেই জারি হয়েছে। শুরু হয়েছে মনোনয়নপত্র জমা নেওয়ার প্রক্রিয়াও। অথচ, এখনও প্রার্থী তালিকা ঘোষণা না হওয়ায় বিজেপির নিচুতলার কর্মীদের উত্‍সাহ হারানোর একটা সম্ভাবনা তৈরি হয়েছে।

তাছাড়া, রবিবার রাতে বা সোমবার যদি প্রার্থী তালিকা ঘোষিত হয়, তাহলে প্রার্থীদের মনোনয়ন জমা দেওয়া নিয়েও শেষমুহূর্তে তাড়াহুড়ো শুরু হয়ে যেতে পারে। কারণ, নিজেদের হলফনামা তৈরির জন্য প্রার্থীরা সময় পাবেন মাত্র এক থেকে দেড়দিন।

সেসব নিয়েও চিন্তায় ছিল গেরুয়া শিবিরের একাংশ।গতকাল অবধি বিজেপি সূত্রে দাবি করা হয়েছিল, রবিবার প্রধানমন্ত্রীর ব্রিগেড সমাবেশের পরেই তালিকা প্রকাশ করা হতে পারে।

কারণ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ব্রিগেড সমাবেশের আগে মূলত দলের ক্ষোভবিক্ষোভ যাতে প্রবল না হয়ে ওঠে, সেটা নিশ্চিত করতে চাইছিল গেরুয়া শিবির। এখন জানা যাচ্ছে সোমবার নয়, আজই প্রথম দু’দফার নির্বাচনের জন্য প্রার্থী তালিকা ঘোষণা করবে বিজেপি।

Most Popular