Wednesday, June 23, 2021
HomeEDITOR PICKSএবার আসাদউদ্দিনের টার্গেট পশ্চিমবঙ্গ

এবার আসাদউদ্দিনের টার্গেট পশ্চিমবঙ্গ

নিজস্ব সংবাদদাতা : বিহারের ভোটে সেরকম সাফল্য না পেলেও ভোট কেটে বিজেপিকে সাহায্য করেছে হায়দরাবাদের আসাদউদ্দিনের দল মিম । এবার তাদের টার্গেট পশ্চিমবঙ্গ।

বিহারের ভোটে মহাজোটে ঢুকতে চেয়ে তেজস্বীর কাছে ১০ টি আসন দাবি করেছিল আসাদউদ্দিনের দল মিম। কিন্তু তাতে আমল দেননি তেজস্বী। ফলে ২০ টি আসনে প্রার্থী দেয় তারা। জিতেছে ৫ টি আসনে। ভোটের প্রাপ্ত হার ১.২৪ শতাংশ।বিহারের সাফল্যে উজ্জীবিত হয়ে ২০২১-এর ভোটে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলাকে ইতিমধ্যেই টার্গেট করেছে মিম। জেলাগুলির মধ্যে রয়েছে, উত্তরবঙ্গের উত্তর দিনাজপুর, মালদহ।

দক্ষিণবঙ্গের জেলাগুলির মধ্যে রয়েছে মুর্শিদাবাদ, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা। দলের মুখপাত্র জানিয়েছেন, বিহারের পর তাদের লক্ষ এবার বাংলা। ইতিমধ্যে রাজ্যের শাসক তৃণমূলের উদ্দেশে প্রস্তাবও দিতে শুরু করেছে মিমি। তারা বলছে আসাদুদ্দিনের দল বিজেপির বিরোধী।

তাদের দলের সঙ্গে হাত মেলানোর সিদ্ধান্ত মমতা বন্দ্যোপাধ্যায়কেই নিতে হবে বলে জানিয়েছেন মিমের মুখপাত্র। ২০১১ থেকে শুরু করে এখনও পর্যন্ত রাজ্যের সংখ্যালঘু ভোটের সিংহভাগ এখন তৃণমূলের ঝুলিতে। ২০২১-এর বিধানসভা নির্বাচনে এই সংখ্যালঘু ভোট টিকিয়ে রাখতে পর্যালোচনা শুরু করেছে বাম, কংগ্রেস। কেননা আসাদুদ্দিনের মিম কত আসনে প্রার্থী দেবে, তার ওপর ভোটের অঙ্গ নির্ভর করতে পারে।

Most Popular