Wednesday, June 23, 2021
HomeEDITOR PICKSআতঙ্কের প্রহর গুনছেন কোলাঘাটের বাসিন্দারা

আতঙ্কের প্রহর গুনছেন কোলাঘাটের বাসিন্দারা

নিজস্ব সংবাদদাতা : গত ২৬ মে ইয়াস ঝড়ের দাপটে কোলাঘাটের রূপনারায়ণ নদের ভয়ঙ্কর রূপের সাক্ষী ছিলেন কোলাঘাটের বাসিন্দারা। কয়েকটা দিন কাটতে না কাটতেই আবারো অমাবস্যার ভরা কোটাল । রূপনারায়ণ নদের জলের স্তর ক্রমশ বাড়ছে।

ইয়াস ঝড়ের দিন পূর্ণিমা কোটাল- এর জেরে রূপনারায়ণ নদের জল বিপদসীমার উপর উঠে গিয়েছিল । এখনো ঠিক মতন নদীবাঁধের কাজ মেরামতি করে উঠতে পারেননি সেচদপ্তর ।বিশেষ করে কোলাঘাট ব্লকের আমলহাণ্ডা অঞ্চল এবং কোলা ২ অঞ্চল এলাকায় নদীবাঁধের অবস্থা শোচনীয়।

বিভিন্ন জায়গার নদী পাড় ঝাঁপিয়ে জল আসার কারণে অনেক জায়গায় মাটি নরম হয়ে গিয়েছে। সেই সব জায়গায় ইতিমধ্যেই সেচ দপ্তর কাজ শুরু করেছে। গত ২৬ তারিখেই সাহাপুরের স্লুইস গেট ভেঙে যায় নদীর জলের ব্যপক স্রোতে। নদীর জল প্রবেশ করে একাধিক গ্রামে ।

স্রোতে কংক্রিটের ব্রিজও ভেঙে যায়। আবারো আজ অমাবস্যার ভরা কোটাল। চলছে ভগ্ন এলাকায় বালির বস্তা দিয়ে সাময়িক মেরামতির কাজ। জোর কদমে কাজ চালাচ্ছে সেচ দপ্তর এবং কোলাঘাট ব্লক প্রশাসন।

গ্রামবাসীরা আশঙ্কা করছেন যদি নদীপারে দ্রুত কাজ শেষ না হয় আবারো একাধিক গ্রাম ভেসে যাবে রূপনারায়ণ নদের জলে । সবমিলিয়ে আতঙ্কের প্রহর গুনছেন কোলাঘাটের বাসিন্দারা।

Most Popular