Wednesday, June 23, 2021
HomeEDITOR PICKSভারত বাংলাদেশ সীমান্তে আটক সন্দেহভাজন চিনা নাগরিক

ভারত বাংলাদেশ সীমান্তে আটক সন্দেহভাজন চিনা নাগরিক

নিজস্ব সংবাদদাতা : সন্দেহজনকভাবে এক চিনা নাগরিককে ঘোরাফেরা করতে দেখা গেল ভারত বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায়। স্থানীয় বাসিন্দাদের সন্দেহ হওয়ায় বিএসএফ ব্যাটেলিয়নের জাওয়ানদের বিষয়টি জানান তাঁরা । এরপর এই চিনা নাগরিককে আটক করে বিএসএফ। জানা যায় তার নাম হান জুনুই। খবর দেওয়া হয় পুলিশ কর্তাদের।

মূলতঃ মালদহ কালিয়াচক থানার ভারত বাংলাদেশ সীমান্ত এলাকা মিলিক সুলতানপুরে আজ ওই সন্দেহভাজন ব্যক্তিকে ঘুরতে দেখা যায়। এরপর ওই ব্যক্তিকে কালিয়াচক পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। তাঁর কাছ থেকে একটা ল্যাপটপ,তিনটে মোবাইল ও পাসপোর্ট পাওয়া গেছে। বিএসএফের গোয়ান্দাশাখা কর্তা ও রাজ্য পুলিশের গোয়ান্দাশাখার কর্তারা শুরু করেছেন জেরা।

প্রাথমিকভাবে পুলিশ সূত্রে জানা গেছে এই চিনা নাগরিক বাংলাদেশে ভ্রমনে এসেছিল। কোনওভাবে ভারতে প্রবেশ করেছে সে । যদিও বিষয়টি নিয়ে সন্দেহ রয়েছে। মালদহের মিলিক সুলতানপুর এলাকাটি জালনোটের করিডর হিসাবে পরিচিত। বিগতদিনে এই করিডর দিয়ে নানা অপরাধমূলক কাজের ঘটনা ঘটেছে। ফলে গোয়ান্দাকর্তাদের অনুমান এই চিনা নাগরিকের মিলিক সুলতানপুরে সন্দেহজনকভাবে ঘোরার পিছনে কোনও অসৎ উদ্দেশ্য থাকলেও থাকতে পারে। চলছে তারই খোঁজ।

Most Popular