Friday, July 30, 2021
HomeEDITOR PICKS'আমরা ৩ থেকে ৭৭ হয়েছি, আগামীদিনে ১৭৭ হব'

‘আমরা ৩ থেকে ৭৭ হয়েছি, আগামীদিনে ১৭৭ হব’

নিজস্ব সংবাদদাতা : রবিবার রাজ্য জুড়ে পশ্চিমবঙ্গ দিবস পালন করছে রাজ্য বিজেপি নেতৃত্ব। এদিকে বঙ্গভঙ্গের সায় না থাকায়, সোমবারই সদলবলে তৃণমূলে যোগদান করতে চলেছেন আলিপুরদুয়ারের বিজেপি জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা। আজ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের আবক্ষে মাল্যদান করে বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী অবশ্য গঙ্গাপ্রসাদ শর্মাকেই কটাক্ষ করলেন।

বঙ্গ বিজেপির দাবি, ২০ জুন তারিখটিকে পশ্চিমবঙ্গ দিবস হিসেবে ঘোষণা করা হোক। কিন্তু ওই একই মঞ্চ থেকে বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীর মুখে অন্য সুর। এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে, শুভেন্দু বলেন, ‘যতটুকু জানি, গঙ্গাপ্রসাদ শর্মা ভোটের টিকিট চেয়েছিলেন। না পেয়ে তখন থেকেই ক্ষোভে ফুঁসছিলেন। অপেক্ষা করছিলেন, রাজ্যের কোন দল ক্ষমতায় আসে তা দেখার জন্য। উনি চলে গেলে জেলায় দলের কোনও ক্ষতি হবে না।’

একই সঙ্গে শুভেন্দু অধিকারীর বক্তব্য , “আমরা ৩ থেকে ৭৭ হয়েছি। আগামীদিনে ১৭৭ হব।”  শুভেন্দু অধিকারী স্বীকার না করলেও, গঙ্গাপ্রসাদ শর্মা তৃণমূলে যোগ দিলে আলিপুরদুয়ারে বিজেপির সংগঠন যে একেবারেই ভেঙে পড়বে, তা অবশ্য একবাক্যে মানছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। দলত্যাগের পক্ষে যে যুক্তি খাড়া করেছেন গঙ্গাপ্রসাদ শর্মা, তা কিন্তু খুব সহজেই সাধারণ মানুষের কাছে গ্রহণযোগ্য।

‘উত্তরবঙ্গ’ আলাদা রাজ্য চায় বিজেপি, তাতে সায় নেই যে নেতাদের তারাই আগেভাগে দল ছাড়ছেন। তবে এদিন গঙ্গাপ্রসাদকে আক্রমণ করতে দেখা গেলেও জন বার্লা প্রসঙ্গ এড়িয়ে গেলেন শুভেন্দু। সাংবাদিকরা এই নিয়ে তাকে প্রশ্ন করলেও, উত্তর দিতে চাননি।একদিন আগে উত্তরবঙ্গ কে পৃথক রাজ্য করার ডাক দিয়ে সরব হয়েছিলেন বিজেপি সাংসদ জণ বার্লা। যা নিয়ে ইতিমধ্যেই ক্ষোভের সঞ্চার হয়েছে উত্তরবঙ্গে দলের অন্দরেই।

অন্যদিকে, তৃণমূল এই ঘটনা ঘিরে বিজেপিকে কটাক্ষ করতে ছাড়েনি। তৃণমূলের পক্ষ থেকে বলা হয়েছে, কে বা কারা যোগ দিতে পারবেন, তা নিয়ে দলের শীর্ষ নেতৃবৃন্দ চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। একইসঙ্গে তাদের কটাক্ষ, একদিন বিজেপি দল বলেই কিছু এ রাজ্যে থাকবে না।

Most Popular