Wednesday, June 23, 2021
HomeEDITOR PICKSনবদ্বীপে বজ্রাঘাতে মৃতের পরিবারের পাশে শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু

নবদ্বীপে বজ্রাঘাতে মৃতের পরিবারের পাশে শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু

নিজস্ব সংবাদদাতা : বজ্রপাতে মৃত যুবকের বাড়িতে পৌঁছে শোকার্ত পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়ে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু চার লক্ষ টাকার চেক তুলে দিলেন মৃত যুবকের স্ত্রীয়ের হাতে। প্রসঙ্গত,গত সোমবার বিকেলে নদীয়ার নবদ্বীপ পৌরসভা সাত নম্বর ওয়ার্ডের রানীর চড়া এলাকার বাসিন্দা পেশায় ছুতোর মিস্ত্রি মধুসূদন দাস গঙ্গায় স্নান করতে গিয়ে বজ্রাঘাতের কবলে পড়ে মারা যান।

মৃত ওই যুবকের পরিবারে স্ত্রী সহ দ্বিতীয় শ্রেণি ও চতুর্থ শ্রেণীতে পাঠরত একটি কন্যা ও একটি পুত্র রয়েছে।পরিবারের মূল রোজগেরে মধুসূদনের অকস্মাৎ মৃত্যুতে দুই শিশু সন্তানকে নিয়ে কার্যত দিগ্বিদিক জ্ঞানশূন্য হয়ে পড়েছিলেন তাঁর বিধবা স্ত্রী।

এরপর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে মৃত যুবকের পরিবারের সাথে দেখা করে সরকারের পক্ষ থেকে দু’লক্ষ টাকার চেক ও সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে দু লক্ষ টাকা, মোট চার লক্ষ টাকা মধুসূদনের বিধবা স্ত্রীর হাতে তুলে দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

এছাড়াও পরবর্তী সময়ে মৃতের ছেলে-মেয়ের পঠন-পাঠনের দায়িত্ব নেওয়া হবে বলেও জানান শিক্ষামন্ত্রী। শিক্ষা মন্ত্রী ছাড়াও এই দিন মৃত যুবকের বাড়িতে উপস্থিত ছিলেন নবদ্বীপ পৌরসভার পৌর প্রশাসক বিমান কৃষ্ণ সাহা , এসডিও সহ নবদ্বীপ পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের জনপ্রতিনিধি ও নবদ্বীপ শহর তৃণমূল কংগ্রেসের নেতা কর্মী সমর্থকরা।

পরিবারের প্রধানকে হারিয়ে চরম এই দুর্দিনের সময়ে রাজ্য সরকারের এই সহযোগিতায় কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারলেন মৃত ওই যুবকের পরিবার , মনে করছেন আপামর নবদ্বীপবাসী।

Most Popular