Friday, July 30, 2021
Homeভ্রমণরথযাত্রা উপলক্ষে পুরীতে ১১ থেকে ১৩ই জুলাই ১৪৪ ধারা জারি হল

রথযাত্রা উপলক্ষে পুরীতে ১১ থেকে ১৩ই জুলাই ১৪৪ ধারা জারি হল

নিজস্ব সংবাদদাতা : আগামী ১২জুলাই রথযাত্রা। পুরীতে বিভিন্ন প্রান্ত থেকে বহু ভক্তরা তারা এই রথ যাত্রায় মিলিত হন।রথযাত্রা দেখার জন্য লাখো লাখো মানুষ ভিড় জমান এই পুরীতে ।গত বছরের মতো এ বছরও কোভিড সিচুয়েশন থাকায়, সুপ্রিম কোর্টের নির্দেশে রথযাত্রার করার নির্দেশ দেওয়া হলেও বেশ কিছু বিধিনিষেধ প্রয়োগ করা হয়েছে। যেমন সমস্ত মানুষ এবং পর্যটক এবং ভক্তরা পুরীতে আসতে পারবেন না। শুধুমাত্র যারা সেবায়েত আছেন তারাই এই পুরীর রথযাত্রায় নিয়োগ থাকবেন। কিছু বিধিনিষেধ থাকবে। যেমন নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক ।

মাক্স পরতে হবে বাধ্যতামূলক ও যারা দ্বিতীয় ডোজ নিয়েছেন, তারা এই রথযাত্রায় অংশগ্রহণ করতে পারবেন। তবে এই নিয়ম বলবৎ থাকবে শুধুমাত্র সেবায়েতদের জন্য। পুরীর জেলাশাসক একটি সাংবাদিক সম্মেলনে বলেন,পুরীর শহরাঞ্চলে ১১তারিখ রাত্রি থেকে ১৩ তারিখ দুপুর পর্যন্ত ১৪৪ধারা এবং কারফিউ জারি করা হচ্ছে ।শুধু ছাড় পাবে ওষুধের দোকান ,ব্যাংক ও হসপিটাল পরিষেবা। আর কোনরকম মানুষজন বাইরে থাকবে না।

যাদের মন্দিরের আশেপাশে বাড়ি আছে বা হোটেল আছে, তারা ছাদে বারান্দায় থাকতে পারবেন না। আর যত হোটেল লজ আছে ১০জুলাই এর মধ্যে যত বুকিং ছিল সেই বুকিং গুলো ক্যানসেল করতে হবে। ১০ জুলাইয়ের মধ্যে সমস্ত পর্যটক যদি কেউ থাকে তাদেরকে বার করে দিতে হবে। এইরকমই করা নির্দেশ দিয়েছেন পুরীর জেলাশাসক।

Most Popular