Friday, July 30, 2021
HomeEDITOR PICKSমাথা মুড়িয়ে প্রায়শ্চিত্ত করে বিজেপি থেকে তৃণমূলে

মাথা মুড়িয়ে প্রায়শ্চিত্ত করে বিজেপি থেকে তৃণমূলে

নিজস্ব সংবাদদাতাঃ আরামবাগ মহকুমা জুড়ে গেরুয়া ঝড় চললেও বাংলায় মুখ থুবড়ে পড়েছে গেরুয়া বাহিনী । আর তার পরেই কার্যত স্বপ্নভঙ্গ হয়েছে তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া প্রায় ৫০০জন কর্মীসমর্থকদের। এবার তাঁরাই পাপের প্রায়শ্চিত্ত করে নিজেদের মাথার চুল কেটে নেড়া হয়ে বিজেপি ছেড়ে ফিরে এলেন তৃণমূলে।

নজরকাড়া এই ঘটনা ঘটেছে হুগলি জেলার আরামবাগ মহকুমার খানাকুলে।এদিন খানাকুলের বিভাস মালিকের নেতৃত্বে একঝাঁক বিজেপি নেতা-কর্মী তৃণমূলে যোগ দেন। তবে চমকপ্রদ বিষয় হল, অধিকাংশ নেতা-কর্মীই মাথা ন্যাড়া করে তৃণমূলের পতাকা হাতে তুলে নেন। অনুষ্ঠানে ছিলেন আরামবাগের সাংসদ অপরূপা পোদ্দার।

তৃণমূলে যোগ গিয়ে এক বিজেপি কর্মী সংবাদমাধ্যমে জানান, বিজেপিতে গিয়ে তারা ভুল করেছিলেন। সেই ভুলের প্রায়শ্চিত্ত করতেই মাথা ন্যাড়া করলেন ন। এখন থেকে তারা তৃণমূলের আদর্শ মেনেই কাজ করবেন।২০১৯ সালের লোকসভা নির্বাচনে তৃণমূল খুব কম ভোটের ব্যবধানে জয়ী হয়েছিল আরামবাগে যা একসময় বাম দুর্গ হিসাবেই পরিচিত ছিল।

সেই ফল দেখেই আন্দাজ করা গিয়েছিল একুশের বিধানসভা নির্বাচনে বিজেপি এই মহকুমায় রীতিমত ভাল লড়াই দেবে তৃণমূলকে। বাস্তবে দেখা গেল শুধু লড়াই দেওয়াই নয়, মহকুমার ৫টি আসনের মধ্যে ৪টি আসনেই জয়ী হয়েছে তারা। গোঘাট, খানাকুল, আরামবাগ ও পুরশুড়াতে জয়ী হয়েছে বিজেপি।

Most Popular