Friday, July 30, 2021
HomeEDITOR PICKSভোট পরবর্তী হিংসায় ফের উত্তপ্ত ভাটপাড়া

ভোট পরবর্তী হিংসায় ফের উত্তপ্ত ভাটপাড়া

নিজস্ব সংবাদদাতা : ভোট পরবর্তী হিংসায় ফের উত্তপ্ত উত্তর ২৪ পরগনার ভাটপাড়া। রবিবার রাতে আচমকাই উত্তপ্ত হয়ে ওঠে ভাটপাড়ার ২৯ নম্বর রেলগেট সন্নিহিত এলাকা। অভিযোগ, দুই গোষ্ঠীর ব্যাপক সংঘর্ষ বেঁধে যায়। এলাকায় মুহূর্মুহূ বোমা পড়তে থাকে। খবর পেয়ে বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে পৌঁছয়। বোমার ঘায়ে ঘটনাস্থলে উপস্থিত অনেকেই জখম হন। তাঁদের মধ্যে এক পুলিশকর্মীও রয়েছেন।

সুব্রত গোস্বামী নামে ওই পুলিশকর্মী জখম অবস্থায় হাসপাতালে ভরতি। পরিস্থিতি নিয়ন্ত্রণে নামানো হয় ব়্যাফ। গত লোকসভা নির্বাচনের পর থেকেই বারবার অশান্ত হয়েছে ভাটপাড়া, জগদ্দল, কাঁকিনাড়া-সহ সমগ্র ব্যারাকপুর শিল্পাঞ্চল। বারবার পুলিশ কমিশনার বদলেও লাভ হয়নি।

এমন পরিস্থিতি হয়েছিল যে, ভাটপাড়া থানা উদ্বোধন করতে যাওয়ার পথে হিংসার ঘটনার খবর পেয়ে ডানলপ থেকে সেবার কনভয় ঘুরিয়ে ফিরে এসেছিলেন রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র। তৃণমূলের অভিযোগ, এবার বিধানসভা নির্বাচনে ভাল ফল না হওয়ায় বাংলায় অশান্তি ছড়াতে চাইছে বিরোধী বিজেপি।

তাই ইচ্ছাকৃতভাবে ভাটপাড়ায় অশান্তি তৈরি করছে তারা। আর এই অশান্তির নেপথ্যে সাংসদ অর্জুন সিংয়ের হাত রয়েছে বলেই দাবি ঘাসফুল শিবিরের। যদিও সে দাবি বারবার নস্যাত্‍ করেছে পদ্মশিবির। তাদের দাবি, শাসকদল তৃণমূল তৃতীয়বারের জন্য মসনদে বসার পর থেকেই ‘অশান্ত’ রাজ্য। কিন্তু স্থানীয়দের প্রশ্ন একটাই, ভাটপাড়া শান্ত হবে কবে ?

Most Popular