Tuesday, July 27, 2021
Homeরাজ্যজাকির কাণ্ডে জঙ্গি যোগ

জাকির কাণ্ডে জঙ্গি যোগ

নিজস্ব সংবাদদাতা : গত দেড়-দু’বছরে মুর্শিদাবাদে জঙ্গি যোগে একাধিক গ্রেফতারির ঘটনা ঘটেছে। জেএমবি, আলকায়দা যোগের অভিযোগে অনেককে গ্রেফতার করেছে এনআইএ। নিমতিতা কাণ্ডে জঙ্গি যোগ রয়েছে কিনা সেটাই এখন খতিয়ে দেখছেন গোয়েন্দারা।

রাজ্যের শ্রম প্রতিমন্ত্রী জাকির হসেনের উপর নিমতিতা স্টেশনে বোমা বিস্ফোরণ কাণ্ডে গ্রেফতার করা হয়েছে এক বাংলাদেশি নাগরিককে। সেখ নাসিম নামের ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে সিআইডি। তাকে জেরা করছেন রাজ্য গোয়েন্দা সংস্থার কর্তারা। গত ১৭ ফেব্রুয়ারি মুর্শিদাবাদ থেকে কলকাতা আসার জন্য নিমতিতা স্টেশনে ট্রেন ধরতে যান জাকির।

সন্ধের পর নিমতিতা স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মে ভয়ঙ্কর বিস্ফোরণ ঘটে। মোট ২৬ জন জখম হন। মন্ত্রীকে আশঙ্কাজনক অবস্থায় আনা হয় এসএসকেএমে। পরের দিন তাঁর অস্ত্রোপচার হয়।সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে বিস্ফোরণের আগের দিনে অনেকক্ষণ ধরে নাসিম নিমতিতা স্টেশনের উপর ঘুরছিল।

গোয়েন্দাদের সন্দেহ, আসলে জায়গা রেইকি করছিল নাসিম। তবে এর পিছনে জঙ্গি যোগ রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানা গিয়েছে।

কী ভাবে বোমাভর্তি ব্যাগ নিয়ে নাসিম স্টেশনের মধ্যে রেখে এল সমস্ত নিরাপত্তা এড়িয়ে তাও খতিয়ে দেখা হচ্ছে।জাকির শুধু মন্ত্রী নন। তিনি মুর্শিদাবাদের অন্যতম বড় শিল্পপতি।

তাঁকে যে ভাবে খুন করার চেষ্টা হয়েছিল তার পিছনে ব্যবসায়ীক শত্রুতা রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

Most Popular