Friday, July 30, 2021
HomeEDITOR PICKSআবারও জোড়া নিম্নচাপ , দু'দিন টানা বৃষ্টি বঙ্গে

আবারও জোড়া নিম্নচাপ , দু’দিন টানা বৃষ্টি বঙ্গে

নিজস্ব সংবাদদাতা : আবারও জোড়া নিম্নচাপ। যার জেরে উত্তর থেকে দক্ষিণে টানা বৃষ্টিপাতের আশঙ্কা। আজ থেকেই দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে বাড়বে বৃষ্টিপাতের পরিমাণ। টানা দু’দিন ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়াতেও।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরে একটি গভীর নিম্নচাপ তৈরি হচ্ছে। যার জেরে মধ্য ভারত ও পূর্ব ভারতের কিছু অংশে ভারী বৃষ্টিপাত হবে। রাজ্যেও তার প্রভাব পড়বে, মূলত ওড়িশা সংলগ্ন এলাকাগুলিতে বৃষ্টি হবে ভালই। বৃহস্পতিবার ও শুক্রবার বাড়বে বৃষ্টির পরিমাণ। এদিকে উত্তরবঙ্গে আরও ২৪ ঘণ্টা ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি এই তিন জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। শুক্রবার পর্যন্ত উত্তরবঙ্গের অন্যান্য জেলাগুলিতেও চলবে হালকা থেকে মাঝারি বৃ্ষ্টিপাত।২৩ জুলাই থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা পশ্চিমবঙ্গের উপকূলে সমুদ্রে মত্‍স্যজীবীদের যাতায়াতে জারি করা হয়েছে নিষেধাজ্ঞা।

দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই বলে জানানো হয়েছে।সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৩ ও ২৮ ডিগ্রি সেলসিয়াস।

Most Popular