Saturday, March 6, 2021
Home খেলা মেসি ভেঙে দিলেন প্রাক্তন সতীর্থ জাভির রেকর্ড

মেসি ভেঙে দিলেন প্রাক্তন সতীর্থ জাভির রেকর্ড

নিজস্ব সংবাদদাতা: মরশুমটা খুব একটা ভালো কাটছিল না বার্সেলোনার। উত্থান পতন লেগেই ছিলও। চ্যাম্পিয়নস লিগে পিএসজির কাছে হারার পর লা লিগায় দুর্বল প্রতিপক্ষ কাদিজের সঙ্গে এগিয়ে গিয়েও ড্র করলো বার্সেলোনা। ৫০৬তম ম্যাচ খেলতে নামা লিওনেল মেসির গোল সত্ত্বেও কাদিজের বিপক্ষে জয় তুলে নিয়ে পারেনি রোনাল্ড কোম্যানের দল। ড্র করেছে ১-১ গোলে। বার্সেলোনার জার্সিতে সব থেকে বেশি লা লিগা খেলার নজির ছিল জাভির। সে নজিরকে পিছনে ফেলে নতুন নজির গড়লেন আর্জেন্টাইন তারকা লিও মেসি। বার্সার জার্সিতে ৫০৬টি ম্যাচ খেলে ফেললেন লিও।
কাডিজের ম্যাচটি মেসির জন্য ছিল বিশেষ। ফলে প্রথমার্ধ থেকেই বল পায়ে রেখে নিজেদের আধিপত্য বিস্তার করেই খেলা শুরু করেছিল বার্সা। ম্যাচের প্রথম থেকেই একের পর এক সংগঠিত আক্রমণ তৈরি করে কাডিজের রক্ষণের ওপর চাপ বাড়াতে থাকে। কাডিজের গোলরক্ষক রুখে না দাঁড়ালে হয়তো প্রথমার্ধের ১৫ মিনিটেই ২ গোলে এগিয়ে যেতে পারত বার্সা। ২৯ মিন্তে বক্সের বাইরে থেকে নেওইয়া দুরন্ত শট রুখে দেন কাদিজ গোলরক্ষক। ৩১ মিনিটে পেদ্রিকে বক্সে ফাউল করায় পেনাল্টি পায় বার্সা। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেয় বার্সা। এরপর বার্সার ফ্র্যাংকি ডি ইয়ং এবং পেদ্রি দুজনের গোল বাতিল হয়ে। প্রথমার্ধের শেষে বার্সেলোনা মেসির ১ গোলের সুবাদে এগিয়ে থেকেই মাঠ ছাড়ে।
দ্বিতীয়ার্ধের শুরু থেকে সেই একই রকম খেলা দেখা যায়। ডেম্বেলেও চেষ্টা করেছিলেন কাদিজের রক্ষণে হামলা চালাতে। কিন্তু সফরকারীরা রক্ষণ সামলাতে সফল হয়েছে। ৮৮ মিনিটে কাদিজের সোব্রিনোকে লেঙ্গেট ফাউল করায় পেনাল্টি পেয়ে যায় কাডিজ। পেনাল্টি থেকে দলকে সমতায় ফেরান ফার্নান্দেজ। খেলার ফলাফল হয় ১-১। পুরো ম্যাচে এই একটি পেনাল্টি ছাড়া বার্সার রক্ষণে কোনো আক্রমণ শানাতেই পারেনি কাডিজ।
ম্যাচে ৮১ শতাংশ সময় বল দখলে রাখা এবং ২০টি শট নিয়েও বার্সা মেসির পেনাল্টি থেকে করা গোল ছাড়া আর কোন গোল কোর্টে পারেন নি। ম্যাচের ফলাফলে আগামী মরসুমে চুক্তিমুক্ত হতে চলা আর্জেন্টাইন ফরোয়ার্ডের জন্য চরম হতাশার, এ বিষয়ে কোন সন্দেহ নেই। ক্লাবের প্রেসিডেন্ট নির্বাচনের ওপর তার আগামী মরসুমের ভবিষ্যৎ নির্ভর করছে।
এই ম্যাচ ড্র করে ২৩ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে লিগের তৃতীয়স্থানে নেমে গেল বার্সা। এক ম্যাচ বেশি খেলে ৫২ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে রিয়াল মাদ্রিদ। আর ২৩ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অ্যাতলেতিকো।

Most Popular

সস্তার Laptop নিয়ে হাজির Jio

নিজস্ব সংবাদদাতা : মুশকিল আসানের আর এক নাম রিলায়েন্স জিও। টেলিকম দুনিয়ায় বিপ্লবের পর এবার ভারতীয়দের হাতে সস্তার ল্যাপটপ তুলে দেবে...

ভারতে ২২-কোটির ঘরে করোনা-টেস্ট

নিজস্ব সংবাদদাতা : ফের অস্বস্তি! করোনা-আক্রান্ত রোগীর সংখ্যা ফের বাড়ল ভারতে। বিগত ২৪ ঘন্টায় একধাক্কায় বেড়েছে ২,৯০৬ জন। দৈনিক আক্রান্তের সংখ্যা...

মোদির ব্রিগেড সভায় থাকতে পারেন মহাগুরু

নিজস্ব সংবাদদাতা : বিজেপির পাখির চোখ বাংলা। কেন্দ্রীয় নেতৃত্বের পাশাপাশি বিভিন্ন রাজ্যের শীর্ষ নেতৃত্বরা উড়ে আসছেন বাংলায়। টলিউডের প্রথম সারির তারকারা...

কী ভাবে সাজছে মোদির ব্রিগেড মঞ্চ

নিজস্ব সংবাদদাতা : জোর কদমে চলছে বিজেপির ৭ মার্চের ব্রিগেড-প্রস্তুতি। ব্রিগেডে প্রধান বক্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।