Sunday, January 17, 2021
Home EDITOR PICKS মারাদোনাকে সম্মান জানিয়ে বিপাকে মেসি

মারাদোনাকে সম্মান জানিয়ে বিপাকে মেসি

নিজস্ব সংবাদদাতা : নিয়ম ভাঙার অপরাধে বার্সা অধিনায়ককে মোটা অঙ্কের জরিমানা দেওয়ার নির্দেশ দিল স্প্যানিশ সকার ফেডারেশন। খেলার মাঠে জার্সি খোলায় জরিমানা বাবদ মেসিকে দিতে হবে ৬০০ ইউরো।

ভারতীয় মুদ্রায় যার মুল্য প্রায় ৫৪ হাজার টাকা।মারাদোনার প্রয়াণের পর প্রথমবার খেলতে নেমে মেসি অভিনব শ্রদ্ধা জানান। যেখানে লা -লিগায় ওসাসুনার বিরুদ্ধে ম্যাচে গোল করে জার্সি খুলে আকাশে তাকিয়ে দিয়েগোর আত্মার শান্তি কামনা করেন লিও।গোল করার পর বার্সার জার্সি খুলে ফেলেন মেসি। লিওর পরণে তখন নিউওয়েলস ওল্ড বয়েস ক্লাবের জার্সি ছিল।

ফুটবল জীবনের শেষে মারাদোনা এই ক্লাবে ১০ নম্বর জার্সি পরে খেলেন। ১৯৯৩-৯৪ এই ক্লাবের হয়ে পাঁচটি ম্যাচ খেলেছিলেন মারাদোনা। গোল ছিল না। পরবর্তী সময়ে ১৯৯৪ সালে মারাদোনার উত্তরসূরি মেসি এই ক্লাবে যোগ দেন। তখন তাঁকে ১০ নম্বর জার্সি তুলে দেওয়া হয়েছিল। ফুটবলঈশ্বরকে শ্রদ্ধা জানানোয় সেই দশ নম্বর জার্সি গায়ে চাপিয়েছিলেন মেসি।লা লিগায় ওসাসুনার বিরুদ্ধে ঠিক মারাদোনার মতো করেই একটি গোল করেন লিও । আর সেই গোলের পরেই খুলে ফেলেন জার্সি।

বার্সার রাজপুত্রের এই সম্মান প্রদর্শনে মুগ্ধ হয়েছিল গোটা বিশ্ব। ভাইরাল হয়েছিল ভিডিওটিও। কিন্তু নিয়ম অনুযায়ী, ম্যাচ চলাকালীন কোনও ফুটবলার জার্সি খুলতে পারেন না। অন্য দলের জার্সি গায়ে চাপানোও অপরাধ। মেসির জরিমানার দিনই নিজের কেরিয়ারের নতুন মাইলফলক ছুঁলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

ফুটবল ক্যারিয়ারে ৭৫০তম গোলের মাইলফলকে পৌঁছালেন তিনি। চ্যাম্পিয়নস লিগের চলমান গ্রুপ পর্বের খেলায় দিনামো কিয়েভের বিপক্ষে জুভেন্টাসের ৩-০ গোলের জয়ের ম্যাচে একটি গোল করেই এই কীর্তি গড়েন ক্রিশ্চিয়ানো।

Most Popular

হয়ে গেলো নীল তৃণার এনগেজমেন্ট

নিজস্ব সংবাদদাতা : শনিবার ছিল নীল তৃণার এনগেজমেন্ট এবং সঙ্গীতের অনুষ্ঠান। ৪ ফেব্রুয়ারি সাতপাকে বাঁধা পড়বেন নীল-তৃণা। শহরের এক নামী ক্লাবে বসবে...

সাতপাকে বাঁধা পরলেন ত্বরিতা-সৌরভ

নিজস্ব সংবাদদাতা : টলিউডের বিয়ের মরসুমে শুক্রবার সন্ধেয় সাতপাকে বাঁধা পরলেন ত্বরিতা চট্টোপাধ্যায় এবং সৌরভ বন্দ্যোপাধ্যায়। দু’জনেরই নেশা এবং পেশা অভিনয় ।...

কেন্দ্র কম ভ্যাকসিন পাঠিয়েছে, করোনা নিয়ে গুজব যেন না ছড়ায় : মমতা

নিজস্ব সংবাদদাতা : রাজ্যের সব নাগরিককে বিনামূল্যে ভ্য়াকসিন দেবে সরকার।' টিকাকরণ কর্মসূচি চলাকালীন জেলাশাসক ও স্বাস্থ্যকর্মীদের ফের একথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়...

ধাক্কা লেগে ডাম্পারে আগুন

নিজস্ব সংবাদদাতা : রাস্তায় দাউদাউ করে জ্বলল ডাম্পার।নিয়ন্ত্রণ হারিয়ে জাতীয় সড়কের ডিভাইডারে ধাক্কা মেরেছিলেন চালক। তার পরেই আগুন ধরে গেল চলন্ত ডাম্পারে!