Friday, July 30, 2021
HomeEDITOR PICKSরুদ্ধশ্বাস ম্যাচে জয় ভারতের

রুদ্ধশ্বাস ম্যাচে জয় ভারতের

নিজস্ব সংবাদদাতা : শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এক ম্যাচ বাকি থাকতেই জিতে নিল শিখর ধাওয়ানের ভারত। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে মঙ্গলবার রুদ্ধশ্বাস দ্বিতীয় ওয়ানডে জিতে দ্বীপরাষ্ট্রে ওয়ানডে সিরিজ পকেটে পুরল রাহুল দ্রাবিড়ের শিষ্যরা। শ্রীলঙ্কার ২৭৫ রান তাড়া করতে নেমে ভারত ৫ বল বাকি থাকতে ৩ উইকেটে ম্যাচ জিতে নেয়।

ভুবনেশ্বর কুমারের আগে তাঁকে নামতে দেখে অনেকেই অবাক হয়েছিলেন। তবে চাহার যে ব্যাট হাতেও ম্যাচ জেতাতে পারবেন তা বোধ হয় জানতেন প্রশিক্ষক রাহুল দ্রাবিড়। ম্যাচ জিতিয়ে চাহারের মুখেও দ্রাবিড়েরই কথা। কী এমন বলেছিলেন দ্রাবিড় যা পাল্টে দিয়েছিল চাহারকে। ম্যাচের সেরার পুরস্কার নিয়ে চাহার বলেন, ‘রাহুল স্যর বলেছিলেন সব বল খেলতে।

ভারত এ দলের হয়ে আমি কিছু ম্যাচ খেলেছিলাম। সেই সময় উনি আমায় দেখেছিলেন। আমার মনে হয়ে ওঁর বিশ্বাস ছিল আমার ওপর। উনি বলেছিলেন আমি পারব সাত নম্বরে ব্যাট করতে।’ ৮২ বলে ৬৯ রান করে ম্যাচ জিতিয়েও পরের ম্যাচে ব্যাট করতে চাইছেন না চাহার। তিনি বলেন, ‘আমি চাইব না পরের ম্যাচে আমাকে ব্যাট করতে হোক।

আশা করব তার আগেই যেন আমরা জিতে যাই। যখন লক্ষ্য ৫০ রানের নীচে আসে, তখনই বিশ্বাস করতে শুরু করি যে জিততে পারব। তার আগে অবধি প্রতিটা বল ধরে ধরে খেলছিলাম।’তিন ম্যাচের সিরিজে ইতিমধ্যেই ২-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে ভারত।

তৃতীয় ম্যাচে আরও কিছু ক্রিকেটারকে দেখে নেওয়ার সুযোগ থাকছে ভারতের সামনে। আগামী শুক্রবার সিরিজের শেষ ও তৃতীয় ওয়ানডে ম্যাচে ধাওয়ানরা শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে মাঠে নামবে।

Most Popular