Wednesday, June 23, 2021
HomeEDITOR PICKSকোপা নিয়ে কাটল জট

কোপা নিয়ে কাটল জট

নিজস্ব সংবাদদাতা : অবশেষে সমস্ত জল্পনার অবসান ঘটল। করোনা অতিমারী আবহেও ব্রাজিলে শতাব্দী প্রাচীন কোপা আমেরিকা টুর্নামেন্টটি আয়োজনে সবুজ সংকেত দিল সেদেশের সুপ্রিম কোর্ট। কোপা আমেরিকা আয়োজন নিয়ে গত দুই সপ্তাহ ধরে চলেছে টানাপোড়ন।

অবশেষে সব শঙ্কার ইতি ঘটেছে। নির্ধারিত সময়েই মাঠে গড়াচ্ছে বল। রাজনৈতিক কারণে আয়োজক হিসেবে সরিয়ে দেওয়া হয় কলম্বিয়াকে। যৌথ আয়োজক আর্জেন্টিনা বাদ পড়ে করোনা সঙ্ককটের দোহাই দিয়ে। নতুন আয়োজক হিসেবে ঘোষণা করা হয় ব্রাজিলকে। সেখানেও করোনার বাড়-বাড়ন্ত। তা নিয়ে ব্রাজিল জাতীয় দলের ফুটবলার এবং দেশটির জনমনে ছিল ক্ষোভ।

বিষয়টি গড়িয়েছিল আদালত পর্যন্ত। এক ভারচুয়াল সেশনে ১১জন বিচারপতির বেশিরভাগই কোপা আয়োজনের পক্ষেই নিজেদের মতামত দেন। তবে পাশাপাশি করোনা পরিস্থিতির অবক্ষয় রুখতে অতিরিক্ত সুরক্ষা ব্যবস্থা নিতেও আদেশ দেওয়া হয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে। ইতিমধ্যে কোর্টের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জায়রো বলসেনারো।

নিরাপদভাবেই কোপার আয়োজন সম্পন্ন হবে বলে তিনি আশাবাদী। ১৪ জুন (ভারতীয় সময় অনুযায়ী) ভেনেজুয়েলার বিরুদ্ধে ব্রাজিলের ম্যাচ দিয়ে শুরু হবে এই বারের টুর্নামেন্ট। ইতিমধ্যেই দল ঘোষণা করেছে ব্রাজিল।

এলিসন বেকার সহ তিনজন গোল রক্ষক রক্ষণ ভাগে এমারসন ,ড্যানিলো দি সিলভা ,আলেক্স ,লোধি ,ফিলিপে মন্তেইরো ,মিলিটাও ,থিয়াগো ডি সিলভা ,মারকুইন হোস ।মাঝ মাঠে -কার্লোস হেনরিক ,ডগলাস লুইস ,এভারটন রিবেইরো ,ফাবিনহো তাবারেজ ফ্রেড এবং লুকাস ।

আক্রমণ ভাগে এভারটন সুয়ারেজ ,ফিরমিনহো ,গাব্রিয়েল বারবোসা ,গাব্রিয়েল জেসুস ,নেইমার দিসিলভা সান্টোস( জুনিয়র ) ভিনিসিয়াস জুনিয়র এবং রিচার্ডস লিসন ডে আন্দ্রাদে ।এই দলের অধিনায়ক নেইমার এবং কোচ তিতে ।

Most Popular