Wednesday, June 23, 2021
Homeঅন্যান্যমন ভালোর খোঁজে আশনবানী

মন ভালোর খোঁজে আশনবানী

যদি আপনারা এক থেকে দুই দিনের জন্য কোথাও ঘুরতে যেতে চান, তাহলে চলে আসতে হবে জামশেদপুরে। জামশেদপুর থেকে মাত্র ১১ কিমি দূরে অবস্থিত একটি গ্রাম আশনবনী। তবে গ্রাম শুনে তাচ্ছিল্য করবেন না কারণ। এই আশনবনীতেই রয়েছে পাহাড় ও জঙ্গলে এক অনবদ্য মিলন যা আপনার প্রতিদিনের কাজের ক্লান্তি কাটিয়ে সতেজ করে তুলবে।

আশনবানী এসে আপনি দেখতে পাবেন। পাহাড়ের নীচে দিয়ে বয়ে চলেছে চিকচিক করতে করতে নদী। আর পাহাড়ের ওপরে রয়েছে শিবলিঙ্গ। দলমা পাহাড়ের উপরে পাহাড় কেটে ধাপে ধাপে বানানো হয়েছে সিঁড়ি। সেই সিঁড়ি থেকে ওপরে উঠে দেখতে পাবেন একটি গুহার ভেতরে রাখা রয়েছে শিবলিঙ্গ। এই শিবলিঙ্গ দর্শনের জন্য হাজার হাজার পুণ্যার্থীরা ভিড় জমায় এই দলমা পাহাড়ের চূড়ায়। দলমা পাহাড় ছাড়াও রয়েছে দলমা ওয়াইল্ডলাইফ স্যাংচুয়ারি। যা এখানে মূল আকর্ষিত জায়গা যদি আশনবনী ঘুরতে আসেন তাহলে একবার তো এখানে টহল দিয়ে যেতেই হবে।

এছাড়াও রয়েছে ডিমনা লেক। ডিমনা লেকের পাড়ে সুসজ্জিত ফুল ও ফলের বাগান ও তার মধ্যে হাজার হাজার পাখি প্রজাপতি কীটপতঙ্গের ঝাঁক করে তুলেছে এক দুর্দান্ত প্রতিচ্ছবি। এই জায়গাটিতে এলে বন্ধ হবে না ক্যামেরার ছবি। তাই যদি কাছেপিঠে ঘুরতে যাওয়ার ইচ্ছে থাকে তাহলে বেশি দেরি না করে চলে আসুন আশনবনী

Most Popular