Friday, July 30, 2021
HomeEDITOR PICKSচোখের ক্লান্তি দূর করুন মাত্র ২ মিনিটে

চোখের ক্লান্তি দূর করুন মাত্র ২ মিনিটে

নিজস্ব সংবাদদাতা: নানান কারণে দিনের যেকোনো সময়ে যদি আপনার ত্বক অনুজ্জ্বল রুক্ষ শুষ্ক দেখায় তাহেল আপনি তৎক্ষণাৎ সেইনিয়ে ভাবুন। বিশেষ করে ঘুম ভালো না হলে মেকআপ করেও ত্বকের ক্লান্তি ঢাকা যায় না। দেখে নিন মুখ থেকে ক্লান্তির ছাপ মুছে ফেলার খুব সহজ ৭ উপায়-

১) ব্যবহার করুন বরফ: ত্বকে আলতো করে বরফ মাসাজ করলে একদিকে যেমন ত্বকের লালচেভাব দূর হয়, তেমনই ত্বক মসৃণ দেখায়। যাদের চোখের নিচে ফুলে থাকে সকালে, তারা বরফ মাসাজ করতে পারেন। এতে ফোলাভাব দূর হবে।

২) চোখের কোনায় একটু হাইলাইটার: রাত জাগা হলে চোখের কোণাতেই সবচেয়ে বেশি ক্লান্তি জমে থাকে। চোখের ভেতরের দিকের কোনায় (অর্থাত্‍ নাকের দিকে) ছোট একটি ব্রাশ দিয়ে হাইলাইটার মেখে নিন। সোনালী আইশ্যাডো অথবা পাউডার হাইলাইটার ব্যবহার করতে পারেন।

৩) গাড় ব্লাশ বা কনট্যুর ব্যবহার করবেন না: সকাল সকালই মুখে গাড় কন্ট্যুর করা হলে ক্লান্তি আরও বেশি ফুটে উঠবে। অন্যদিকে গাড় রঙের ব্লাশ ব্যবহার করলে মুখ দেখাবে জ্বরতপ্ত। বরং মুখে হালকা গোলাপি আভা নিয়ে আসে, এমন ব্লাশ ব্যবহার করুন আলতো হাতে।

৪) ব্যবহার করুন লিপ বাম: সকাল সকাল ম্যাট লিপস্টিক ব্যবহার করবেন না, মুখ আরও রুক্ষ দেখাবে। বরং হালকা রঙের লিপ বাম ব্যবহার করতে পারেন। এতে ঠোঁট প্রাকৃতিকভাবেই লালচে এবং পুরুষ্টু দেখাবে।

৫) বিশেষ কিছু প্রসাধনী ব্যবহার করুন: কিছু বিশেষ প্রসাধনী ত্বক থেকে ক্লান্তি দূর করতে কার্যকর। যেমন রিফ্রেশিং আই রোল-অন, রিফ্রেশিং অ্যালো জেল ইত্যাদি।

৬) মাসকারা ব্যবহার করতে ভুলবেন না: চোখের পাপড়ি কার্ল করে এরপর মাসকারা ব্যবহার করুন। এতে চোখে বড় এবং উজ্জ্বল দেখাবে, দূর হবে রাতের ক্লান্তি। ভলুমিনাইজিং মাসকারা ব্যবহার করতে পারেন এক্ষেত্রে।

Most Popular