Wednesday, June 23, 2021
Homeবিদেশভারতকে সাহায্যর হাত বাড়িয়ে দিল আমেরিকা এবং রাশিয়া

ভারতকে সাহায্যর হাত বাড়িয়ে দিল আমেরিকা এবং রাশিয়া

নিজস্ব সংবাদদাতা : ভারতকে সাহায্যর হাত বাড়িয়ে দিল আমেরিকা এবং রাশিয়া। বৃহস্পতিবার সকালেই মস্কো থেকে দু’টি বিমান পৌঁছয় দিল্লি বিমানবন্দরে। অন্যদিকে, বুধবার রাতেই আমেরিকা থেকে প্রয়োজনীয় উপাদান ভর্তি বিমান রওনা দিয়েছে ভারতের উদ্দেশ্যে।

অক্সিজেন কনসেনট্রেটর,ভেন্টিলেটর, মনিটর, ওষুধ, করোনার আর অন্যান্য দরকারি চিকিত্‍সার সরঞ্জাম ও উপকরণ নিয়ে ভারতে আসে দুই রাশিয়ান বিমান। রাশিয়া থেকে এসেছে- ৭৫টি ভেন্টিলেটর, ১৫০টি বেডসাইড মনিটর, ওষুধ, ২০টি অক্সিজেন কনসেনট্রেটর।

পৃথিবীর বৃহত্তম মার্কিন ট্র্যাভিস বায়ু সেনা বেস থেকে চিকিত্‍সা সামগ্রী ভর্তি প্রথম বিমান রওনা দিয়ে দিয়েছে ভারতের উদ্দেশ্যে। উল্লেখ্য, করোনার প্রথম ঢেউয়ে বিপর্যস্ত আমেরিকার পাশে দাঁড়িয়েছিল ভারত। মার্কিন মুলুকে পাঠানো হয়েছিল প্রয়োজনীয় হাইড্রোক্লোরোকুইনাইন।

এবার অবশ্য আক্রান্ত ভারতের পাশে দাঁড়াল আমেরিকা। তবে দেশের নাগরিকদের যত শীঘ্র সম্ভব ভারত ছাড়ার নির্দেশ দিয়েছে মার্কিন প্রশাসন। দেশের নাগরিকদের ভারতে প্রবেশ নিয়েও চারস্তরীয় ভ্রমণ নির্দেশিকা জারি করা হয়েছে।

তাতে বলা হয়েছে, করোনার প্রকোপে এই মুহূর্তে ভারতে চিকিত্‍সা পরিষেবা পাওয়ার সুযোগ সীমিত। তাই এখন ভারতে না যাওয়াই শ্রেয়। এই মুহূর্তে যাঁরা ভারতে রয়েছেন, তাঁদের যত শীঘ্র সম্ভব দেশে ফেরার নির্দেশও দেওয়া হয়েছে।

Most Popular