Saturday, March 6, 2021
Home বিদেশ মেক্সিকোতে ভাঙলো বায়ুসেনার বিমান

মেক্সিকোতে ভাঙলো বায়ুসেনার বিমান

নিজস্ব সংবাদদাতা : পূর্ব মেক্সিকোর ভেরাক্রুজ স্টেটে মিলিটারি বিমান ভেঙে প্রাণ হারালেন ৬ জন সৈনিক। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে পূর্ব মেক্সিকোর ভেরাক্রুজ স্টেটের এমিলিয়ানো জাপটা মিউনিসিপ্যালিটিতে। জানা গিয়েছে, জালাপার স্থানীয় এয়ারপোর্ট থেকে সকালে ওড়ার পরই মেক্সিকোর এয়ার ফোর্সের Learjet 45 বিমানটি দুর্ঘটনার কবলে পড়ে।

সেই দুর্ঘটনাতেই প্রাণ হারান ৬ জন সেনা আধিকারিক। এই প্রসঙ্গে সরকারি বিবৃতিও জারি করা হয়েছে।তবে ওই বিবৃতিতে দুর্ঘটনার কোনও কারণই উল্লেখ করা হয়নি। এমনকী জানানো হয়নি, ওই সময় বিমানটিতে ঠিক কতজন সদস্য ছিলেন। কিংবা দুর্ঘটনার পর কেউ বেঁচে গিয়েছেন কি না।

তবে সরকারিভাবে স্বীকার করে নেওয়া হয়েছে, এই দুর্ঘটনায় মেক্সিকো সেনার ৬ জন জওয়ান মারা গিয়েছেন। স্থানীয় সংবাদমাধ্যমগুলিতে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে, রানওয়ে থেকে বিমানটি ওড়ার পরই সেটিতে কোনও কারণে আচমকা আগুন লেগে যায়।

তারপরই সেটি কিছু দূর ওড়ার পর ভেঙে পড়ে। কীভাবে এই দুর্ঘটনা ঘটল? তা খতিয়ে দেখতে ইতিমধ্যে তদন্তও শুরু হয়েছে। এদিকে, শনিবারই আবার একটি বিমানের ইঞ্জিনে আগুন লাগার ঘটনা ঘটেছিল। ডেনভার থেকে হনলুলুর উদ্দেশে যাত্রা শুরু করে ইউএ৩২৮ নামের একটি মার্কিন বিমান।

বিমানে সেসময় ছিলেন ২৩১ জন যাত্রী ও ১০ জন ক্রু সদস্য। আচমকাই আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিমান তখন ১৫ হাজার ফুট উঁচুতে।

Most Popular

সস্তার Laptop নিয়ে হাজির Jio

নিজস্ব সংবাদদাতা : মুশকিল আসানের আর এক নাম রিলায়েন্স জিও। টেলিকম দুনিয়ায় বিপ্লবের পর এবার ভারতীয়দের হাতে সস্তার ল্যাপটপ তুলে দেবে...

ভারতে ২২-কোটির ঘরে করোনা-টেস্ট

নিজস্ব সংবাদদাতা : ফের অস্বস্তি! করোনা-আক্রান্ত রোগীর সংখ্যা ফের বাড়ল ভারতে। বিগত ২৪ ঘন্টায় একধাক্কায় বেড়েছে ২,৯০৬ জন। দৈনিক আক্রান্তের সংখ্যা...

মোদির ব্রিগেড সভায় থাকতে পারেন মহাগুরু

নিজস্ব সংবাদদাতা : বিজেপির পাখির চোখ বাংলা। কেন্দ্রীয় নেতৃত্বের পাশাপাশি বিভিন্ন রাজ্যের শীর্ষ নেতৃত্বরা উড়ে আসছেন বাংলায়। টলিউডের প্রথম সারির তারকারা...

কী ভাবে সাজছে মোদির ব্রিগেড মঞ্চ

নিজস্ব সংবাদদাতা : জোর কদমে চলছে বিজেপির ৭ মার্চের ব্রিগেড-প্রস্তুতি। ব্রিগেডে প্রধান বক্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।