Saturday, March 6, 2021
Home বিদেশ ২০০ টাকার খাবারের জন্য জরিমানা ২ লাখ

২০০ টাকার খাবারের জন্য জরিমানা ২ লাখ

নিজস্ব সংবাদদাতা : বাস্তবে এমনটাই ঘটেছে ব্রিটেনের লুটনের বাসিন্দা জন ব্যাবেজের সঙ্গে। অপরাধটা যদিও তেমন গুরুত্বর নয়। তবুও বাধ্য হয়ে ২০০ টাকার খাবারের জন্য মেটাতে হল জরিমানার দু লাখ টাকা।

লুটনের ওই বাসিন্দা জন ব্যাবেজ তাঁর নাতিকে ভালো কিছু খাওয়ানোর জন্য ম্যাকডোনাল্ড থেকে ২০০ টাকার খাবার কিনেছিলেন। তবে সমস্যাটা খাবার নিয়ে নয়, সমস্যাটা হল তাঁর গাড়িকে নিয়ে। ম্যাকডোনাল্ডস থেকে খাবার কেনার পর ওই ব্যক্তি বাড়ি না গিয়ে প্রায় ২ ঘন্টা ধরে ঘুমিয়ে থাকেন তাঁর গাড়ির মধ্যে।

আর সেখানেই ঘটে যায় বিপত্তি। ঘুম থেকে উঠে যে তাঁকে এত অঙ্কের টাকা জরিমানা গুনতে হবে তা হয়তো দুঃস্বপ্নেও ভাবেননি তিনি। আর হলও তাই।সেখানকার ম্যাকডোনাল্ডসে কোনও ক্রেতা খাবার কিনতে আসলে তাঁর গাড়ি ফ্রি পার্কিংয়ের জন্য সর্বোচ্চ ১৭ মিনিট সময় দেওয়া হয়।

আর সেক্ষেত্রে জন ব্যাবেজ সেই সময় সীমা লঙ্ঘন করে অতিরিক্ত ২ ঘন্টা সেখানে কাটিয়ে ফেলেছেন। ফলে আর যাবেন কোথায়? এখন তাঁকে গুনতে হবে ২,৮০০ ডলার। ভারতীয় মুদ্রায় যা দু লাখ টাকার সমান।

এই বিষয়ে ৭৫ বয়সী ব্যাবেজ বলেন, ‘ ম্যাকডোনাল্ডসকে জরিমানা মেটানোর জন্য তিনি ইতিমধ্যে ৪ বার নোটিশও পেয়েছেন। তাঁকে দ্রুত জরিমানা মিটিয়ে দেওয়ার অনুরোধ করেছে সংশ্লিষ্ট কর্মকর্তারা।তবে হাল ছেড়ে দিতে রাজি নন জন ব্যাবেজ ও তাঁর পরিবার।

সামান্য ঘুমের জন্য এতটাকা জরিমানা নেওয়ার বিরোধিতা করেছেন তাঁরা। বিষয়টি কোর্ট অবধিও গড়াবে বলে জানিয়েছেন তিনি।

Most Popular

সস্তার Laptop নিয়ে হাজির Jio

নিজস্ব সংবাদদাতা : মুশকিল আসানের আর এক নাম রিলায়েন্স জিও। টেলিকম দুনিয়ায় বিপ্লবের পর এবার ভারতীয়দের হাতে সস্তার ল্যাপটপ তুলে দেবে...

ভারতে ২২-কোটির ঘরে করোনা-টেস্ট

নিজস্ব সংবাদদাতা : ফের অস্বস্তি! করোনা-আক্রান্ত রোগীর সংখ্যা ফের বাড়ল ভারতে। বিগত ২৪ ঘন্টায় একধাক্কায় বেড়েছে ২,৯০৬ জন। দৈনিক আক্রান্তের সংখ্যা...

মোদির ব্রিগেড সভায় থাকতে পারেন মহাগুরু

নিজস্ব সংবাদদাতা : বিজেপির পাখির চোখ বাংলা। কেন্দ্রীয় নেতৃত্বের পাশাপাশি বিভিন্ন রাজ্যের শীর্ষ নেতৃত্বরা উড়ে আসছেন বাংলায়। টলিউডের প্রথম সারির তারকারা...

কী ভাবে সাজছে মোদির ব্রিগেড মঞ্চ

নিজস্ব সংবাদদাতা : জোর কদমে চলছে বিজেপির ৭ মার্চের ব্রিগেড-প্রস্তুতি। ব্রিগেডে প্রধান বক্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।