Wednesday, June 23, 2021
HomeEDITOR PICKSএকটানা বৃষ্টির জেরে বাড়ি ধসে মুম্বইতে মৃত ১১

একটানা বৃষ্টির জেরে বাড়ি ধসে মুম্বইতে মৃত ১১

নিজস্ব সংবাদদাতা : ভারী বৃষ্টি শুরু হয়েছে বাণিজ্যনগরীতে। জল জমে অবরুদ্ধ হয়েছে রাস্তা-ঘাট, ট্রেন পরিষেবাও। রাস্তা থেকে শুরু করে বহু এলাকায় রেললাইনও জলে ডুবে যায়। নীচু এলাকাগুলিতে বাড়ির ভিতরে জল ঢুকে পড়ায় সমস্যা বেড়েছে। মহারাষ্ট্রে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর ।

চারদিন কমলা সতর্কতা জারি করা হয়েছে মুম্বই শহরসহ একাধিক জেলায়। এর মধ্যেই ঘটে গেলো বড়সড় বিপত্তি। একটানা বৃষ্টির জেরে ধসে পড়ল চারতলা বাড়ি। দুর্ঘটনায় প্রাণ হারালেন ১১ জন। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন ৭ জন। বুধবার রাত ১১ টা ১০ নাগাদ মুম্বইয়ের মালবনি এলাকার মালাডেতে আচমকাই হুড়মুড়িয়ে চারতলা আবাসন ধসে পড়ে।

ঐ সময়ে বেশ কয়েকটি শিশুর সঙ্গে একাধিক আবাসিক ছিলেন বাড়িতে।আহতদের বিডিবিএ মিউনিসিপ্যাল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাড়ি ভেঙে পড়ার খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে ছুটে যায় পুলিস ও দমকল বাহিনী। যদিও উদ্ধারকার্যে আগে থেকেই ঝাঁপিয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। পুলিস ও দমকলকর্মীদের সাহায্য করেন তাঁরা।

ধ্বংসস্তূপের নীচে বহুজনের আটকে থাকার আশঙ্কা রয়েছে। এখনও উদ্ধারকার্য চলছে বলে জানা গিয়েছে। পুরসভা সূত্রে খবর, বাড়িটিকে আগেই বিপজ্জনক ঘোষণা করেছিলেন তাঁরা। ঐ এলাকার একাধিক বাড়িকে বিপজ্জনক ঘোষণা করা হয়েছে বলে জানা যায়।

পুরসভার তরফে বাসিন্দাদের অনত্র্য সরে যেতেও বলা হয়। অভিযোগ তা মানেননি বাসিন্দারা। এদিকে আবাসিকদের পাল্টা দাবি, পুনর্বাসন নিয়ে প্রশাসনের উদাসীনতার জন্যই তাঁরা অনত্র্য যেতে চাননি।

Most Popular