Friday, July 30, 2021
HomeEDITOR PICKSঅনলাইনে ফ্ল্যাশ সেল বন্ধ করতে চায় কেন্দ্র

অনলাইনে ফ্ল্যাশ সেল বন্ধ করতে চায় কেন্দ্র

নিজস্ব সংবাদদাতা : অনলাইনে অস্বচ্ছ ও প্রতারণামূলক পরিবেশে ইতি টানতে উদ্যোগী কেন্দ্র। ক্রেতা সুরক্ষা ও অনলাইন কেনাকাটির পরিবেশকে আরও দৃঢ় এবং স্বচ্ছ প্রতিযোগিতার আবহ তৈরি করতেই ই-কমার্স নিয়মে সংশোধন আনছে তারা।

তার প্রথম পদক্ষেপ হিসেবে ফ্ল্যাশ সেল বন্ধ করতে চায় কেন্দ্র। একটি বিজ্ঞপ্তি দিয়ে সেই প্রস্তাবের কথা জানিয়েছে কেন্দ্রীয় খাদ্য ও ক্রেতাসুরক্ষা মন্ত্রক। কেন্দ্র এই সংশোধনের বিষয়ে ১৫ দিন অর্থাত্‍ ৬ জুলাইয়ের মধ্যে পরামর্শ চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। কেন্দ্রের দাবি, বর্তমান পদ্ধতিতে ক্রেতার ইন্টারেস্টকে অধিক গুরুত্ব দেওয়া হয় না।

এ ছাড়াও ফ্ল্যাশ সেলের মাধ্যমে ঘুরপথে ওই প্রোডাক্ট বেশি দামে কিনতে হয় ক্রেতাকে। তাই যে কোনও প্ল্যাটফর্মে সংশ্লিষ্ট সংস্থার ফ্ল্যাশ সেল বন্ধ করতে চাইছে কেন্দ্র।তবে কেন্দ্র এই বিষয়েও সাফ জানিয়েছে, সেলিং প্ল্যাটফর্মে বন্ধ হচ্ছে না তৃতীয় কোনও পক্ষের ফ্ল্যাশ সেল।

পাশাপাশি কেন্দ্র একজন চিফ কম্পায়েন্স অফিসার ও নোডাল অফিসার নিয়োগ করার কথা বলেছে। এই নোডাল অফিসারের সঙ্গে তদন্তকারী সংস্থাগুলি যোগাযোগ রাখবে। যার মাধ্যমে কোনও প্রতারণামূলক ঘটনার দ্রুত সুরাহা হবে।

Most Popular