Friday, July 30, 2021
HomeEDITOR PICKSকরোনা টিকাকরণে বিশ্বরেকর্ড ভারতের, তৃতীয় ঢেউয়ের সম্ভাবনায় রাজ্যে বিশেষ কমিটি

করোনা টিকাকরণে বিশ্বরেকর্ড ভারতের, তৃতীয় ঢেউয়ের সম্ভাবনায় রাজ্যে বিশেষ কমিটি

নিজস্ব সংবাদদাতা: থার্ড ওয়েভ আসার আগে দ্রুত শেষ করতে হবে টিকাকরণ। সেই লক্ষ্যেই এগোচ্ছে প্রত্যেকটি রাজ্য সহ গোটা দেশ। একদিনে সর্বাধিক মানুষকে টিকাকরণ করে রেকর্ড গড়ল ভারত। গত ২৪ ঘণ্টায় দেশের ৮৬ লক্ষ ১৬ হাজার মানুষকে টিকাকরণ করা হয়েছে।

এই বিষয়ে টুইট করে দেশের স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ দিয়ে প্রধানমন্ত্রী জানিয়েছেন , ওয়েল ডান ইন্ডিয়া। এদিকে ৯১ দিনের মাথায় ৫০ হাজারের নিচে নামল দৈনিক সংক্রমণ । দেশে গত ২৪ ঘণ্টায় মারণভাইরাসের কবলে পড়েছেন ৪২,৬৪০ জন। এদিকে দৈনিক সুস্থতার সংখ্যা অনেকটাই বেড়েছে ।

একদিনে করেনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮১ হাজার ৮৩৯ জন। সক্রিয় রোগীর সংখ্যাও এসে দাঁড়িয়েছে ৬ লক্ষের কাছাকাছি। দেশে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৬ লক্ষ ৬২ হাজার ৫২১ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ১৬৭ জনের।

মোট মৃত্যু সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩ লক্ষ ৮৯ হাজার ৩০২ জনে। দেশে করোনায় মোট আক্রান্ত ২ কোটি ৯৯ লক্ষ ৭৭ হাজার ৮৬১ জন। করোনার তৃতীয় ঢেউয়ের সম্ভাবনার কথা মাথায় রেখে ১০ সদস্যের নতুন বিশেষজ্ঞ কমিটি গড়ল রাজ্য সরকার।

এই কমিটিতে বিসি রায় শিশু হাসপাতালের অধ্যক্ষ দিলীপ পাল, স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনের যোগীরাজ রায় ও বিভূতি সাহা, এসএসকেএমের অভিজিত্‍ চৌধুরী সহ ৬ চিকিৎসক রয়েছেন। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা ও স্বাস্থ্য শিক্ষা অধিকর্তার নেতৃত্বে এই কমিটি কাজ করবে। নিয়মিত বৈঠক করার পাশাপাশি বিভিন্ন হাসপাতাল পরিদর্শন ও পরিকাঠামোর উন্নতি নিয়েও কমিটি সরকারকে পরামর্শ দেবে।

Most Popular