Tuesday, July 27, 2021
HomeEDITOR PICKSস্বাধীনতা দিবসের আগেই কি বড় নাশকতার ছক?

স্বাধীনতা দিবসের আগেই কি বড় নাশকতার ছক?

নিজস্ব সংবাদদাতা : কয়েকদিন আগেই জম্মু এয়ারফোর্স স্টেশন চত্বরে জোড়া বিস্ফোরণের খবর সামনে আসে। ড্রোন হানায় কেঁপে ওঠে বিমানবন্দরের টেকনিক্যাল এরিয়া। এবার ফের জম্মুর আকাশে দেখা মিলল সন্দেহজনক ড্রোনের। বুধবার জম্মুর সাতওয়ারি এলাকায় দেখা মেলে ড্রোনের। সীমান্ত পার করেই ড্রোনটি ভারতে প্রবেশ করেছিল বলে অনুমান সেনা কর্তাদের।

মূলত নজরদারির জন্য এই ধরনের ড্রোনের ব্যবহার হয় বলেও তারা জানিয়েছেন। এদিকে গোয়েন্দারা জানিয়েছেন স্বাধীনতা দিবসে দিল্লিতে ড্রোন দিয়ে হামলা চালাতে পারে জঙ্গিরা। তার জেরে আগে থেকেই উচ্চ সতর্কতা জারি করা হয়েছে রাজধানী দিল্লিতে। ইতিমধ্যেই পুলিশকে ড্রোন জিহাদ নিয়ে সতর্ক করা হয়েছে। গোয়েন্দারা জানতে পেরেছে পাকিস্তানের জঙ্গি সংগঠনগুলি ড্রোন জিহাদের পরিকল্পনা নিয়েছে।

স্বাধীনতা দিবসের আগে ৫ অগস্ট রয়েছে। সেদিনই কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলুপ্ত করেছিল মোদী সরকার। তার বদলা নিতেই ড্রোন জিহাদের ছক কষছে জঙ্গিরা। গোয়েন্দাদের সতর্কবার্তা পাওয়ার পরেই দিল্লি পুলিশ তত্‍পর হয়ে উঠেছে। জঙ্গিদের নতুন অস্ত্র ড্রোন কীভাবে মোকাবিলা করা যায় তা নিয়ে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে পুলিশকে। কারণ নিরাপত্তার কড়াকড়িতে এখন ড্রোনকেই হামলা চালানোর উপযুক্ত মাধ্যম হিসেবে বেছে নিয়েছে জঙ্গিরা।

Most Popular