Friday, July 30, 2021
Homeকোভিড-19করোনার সঙ্গে লড়াই শেষ করে, প্রয়াত দিল্লির প্রাক্তন মন্ত্রী

করোনার সঙ্গে লড়াই শেষ করে, প্রয়াত দিল্লির প্রাক্তন মন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: দিল্লির প্রাক্তন মন্ত্রী একে ওয়ালিয়া প্রয়াত। করোনার সঙ্গে লড়াই করছিলেন বর্ষীয়ান প্রাক্তন মন্ত্রী। বৃহস্পতিবার সকালে সেই লড়াইয়ের শেষ হল। অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২।

পেশায় চিকিৎসক ছিলেন একে ওয়ালিয়া। পাশাপাশি রাজনীতিতেও যোগ দেন এবং দিল্লি বিধানসভা নির্বাচনে চার বার নির্বাচিত হন। প্রাক্তন মুখ্যমন্ত্রী শিলী দিক্ষীতের মন্ত্রীসভায় তিনি স্বাস্থ্যমন্ত্রী ও নগরোন্নয়ন মন্ত্রী হিসেবেও কাজ করেছেন। ১৯৯৩ সালে পূর্ব দিল্লির গীতা কলোনি থেকে নির্বাচনে লড়েছিলেন তিনি।

২০১৭ সালে কংগ্রেস ত্যাগ করার সিদ্ধান্ত নেন একে ওয়ালিয়া। তাঁর অভিযোগ ছিল দিল্লির পুরসভা ভোটে অযোগ্যদের প্রার্থী হিসেবে লড়াই করার জন্য টিকিট দেওয়া হচ্ছে। অর্থের বিনিময়ে অযোগ্যদের টিকিট দেওয়া হচ্ছে বলে দাবি ছিল তাঁর। ২০২০-তেও তিনি দিল্লির কৃষ্ণনগর থেকে লড়েন। কিন্তু আপ-এর কাছে পরাজিত হন। লক্ষ্মীনগরে তাঁর একটি নিজস্ব ক্লিনিকও ছিল।

করোনার কোপে হাহাকার সারা দেশ জুড়ে। দ্বিতীয় ঢেউ রীতিমতো ভয়াবহ রূপ ধারণ করেছে। প্রতিদিন মৃত্যুর হার বাড়ছে। প্রয়াত হয়েছেন সিপিআইএমের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির বড় ছেলে আশিস ইয়েচুরি । তাঁর বয়স হয়েছিল ৩৫। আশিসও করোনা আক্রান্ত ছিলেন এবং গুরগাঁওয়ের মেদান্ত হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই করছিলেন। তবে শেষরক্ষা হল না। বৃহস্পতিবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

দেশের দৈনিক সংক্রমণের সংখ্যা এবার ৩ লক্ষ ছাড়াল ৷ গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ১৫ হাজার ৭৩৫ জন। দেশে দৈনিক করোনা আক্রান্তে নয়া রেকর্ড। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ কোটি ৫৯ লক্ষ ২৪ হাজার ৯৮৯ জন।

Most Popular