31 C
Kolkata

নিরাপত্তায় ঢেকেছে স্বরাষ্ট্রমন্ত্রীর সফর

নিজস্ব সংবাদদাতাঃ জন্মদিনের পরের দিনই উপত্যকা সফরে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আর স্বরাষ্ট্রমন্ত্রীর সফর ঘিরে নিরাপত্তায় ঢেকেছে উপত্যকা। চলতি বছর ৫৭ বছরে পা দিয়েছেন তিনি। জন্মদিনের পরের দিন জম্মু-কাশ্মীর কে গুরুত্ব দিতে সেখানে পৌঁছে যান স্বরাষ্ট্রমন্ত্রী।

দ্বিতীয়বার ক্ষমতায় এসেই উপত্যাকার বিশেষ মর্যাদা প্রত্যাহার করে নিয়েছিল কেন্দ্রীয় সরকার। কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত হয়েছিল জম্মু ও কাশ্মীর। তার পরেও কেটে গিয়েছে দু’বছর। অবশেষে সেখানে গিয়েছেন অমিত শাহ। জানা গিয়েছে ,জম্মু-কাশ্মীরের উন্নয়ন প্যাকেজে বেশকিছু পরিকল্পনার কথা ঘোষণা করেছিলেন নরেন্দ্র মোদি।  সেই কাজ কতটা এগিয়েছে তা দেখতেই উপত্যকায় পা রাখছেন অমিত শাহ। এমনিতেই বর্তমানে উত্তর রয়েছে জম্মু-কাশ্মীর।

জঙ্গিদের সঙ্গে প্রায় সংঘর্ষ হচ্ছে নিরাপত্তা বাহিনীর। হিন্দু সংখ্যালঘুর থেকে শুরু করেই সমস্ত সংখ্যালঘুদের নিশানা বানাচ্ছে জঙ্গিরা। জানা গিয়েছে, গত দুই সপ্তাহে জঙ্গি হামলায় 11 জন সাধারণ নাগরিকের মৃত্যু হয়েছে। জন্মদিনের পরেই দুদিনের জন্য জম্মু-কাশ্মীরে গেলেন স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁর জন্য গোটা উপত্যকা ঢেকে ফেলা হয়েছে নিরাপত্তার চাদরে। শ্রীনগরে বাড়িয়ে দেওয়া হয়েছে কেন্দ্রীয় বাহিনীর সংখ্যা। ২৪-২৫ অক্টোবর বুলেভার্ট রোডে সমস্ত রকম যান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন:  Mamata Banerjee: একাধিক সরকারি দফতরে নিয়োগ হবে মোট ১ লক্ষ ২৫ হাজার কর্মী, ঘোষণা মুখ্যমন্ত্রীর

শনিবার থেকেই বন্ধ রাখা হয়েছে নিশাত বাগ, গুপকর রোড। প্রায় সময়ই উপত্যকায় বন্ধ থাকে ইন্টারনেট পরিষেবা। স্বরাষ্ট্রমন্ত্রীর নিরাপত্তা দিকে নজর দিতে স্পর্শকাতর এলাকাগুলোতে বন্ধ রাখা হয়েছে ইন্টারনেট। সরকারি বিষয়গুলো দেখাশোনা করার পাশাপাশি রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক করবেন বলে জানা গিয়েছে।

Featured article

%d bloggers like this: