Friday, July 30, 2021
HomeEDITOR PICKSহঠাৎ লাফিয়ে বাড়ল মৃত্যুর সংখ্যা

হঠাৎ লাফিয়ে বাড়ল মৃত্যুর সংখ্যা

নিজস্ব সংবাদদাতা : গত কয়েকদিন ধরেই কোভিডে দেশের দৈনিক মৃত্যুর সংখ্যা ৫০০-র কাছাকাছি ঘোরাফেরা করছিল। কিন্তু বুধবার সেই পরিসংখ্যানের দিকে তাকালে চমক লাগতে বাধ্য। বুধবার কেন্দ্র সরকার যে স্বাস্থ্য বুলেটিন প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে কোভিড সংক্রমণে মারা গেছেন মোট ৩ হাজার ৯৯৮ জন।

সেখানে শুধুমাত্র মহারাষ্ট্রেই একদিনে মৃত্যু হয়েছে ৩ হাজার ৫০৯ জনের।গত এক সপ্তাহ ধরে এই রাজ্যের দৈনিক মৃত্যু কিন্তু ছিল ১৫০-র কাছাকাছি। মহারাষ্ট্রের পরিসংখ্যানের কারণেই একদিনে লাফিয়ে বেড়ে গেছে দেশের কোভিড গ্রাফও। আচমকা এই পরিসংখ্যানে এত হেরফের কেন কীভাবে হল তা নিয়ে প্রশ্ন উঠেছে।

গত ২৪ ঘণ্টায় গোটা দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ১৫ জন। সংক্রমণও অন্যান্য দিনের তুলনায় অনেকখানি বেশি। প্রায় ৪০ শতাংশ বেড়েছে দেশের দৈনিক কোভিড সংক্রমণ। মহারাষ্ট্র ছাড়া শুধু কেরলে দৈনিক মৃত্যু রয়েছে ১০০-র বেশি। বাকি সব রাজ্যেই মৃত্যু যথেষ্ট কম রয়েছে। বুধবার মহারাষ্ট্রের এই কোভিড পরিসংখ্যান দেখে চিন্তার ভাঁজ পড়েছে বিশেষজ্ঞদের কপালে।

এই মুহূর্তে দেশে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে পৌঁছেছে ৩ কোটি ১২ লক্ষ ১৬ হাজার ৩৩৭ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৪ লক্ষ ৭ হাজার ১৭০ জন। সুস্থ হয়েছেন ৩ কোটি ৩ লক্ষ ৯০ হাজার ৬৮৭ জন। মৃত্যু হয়েছে ৪ লক্ষ ১৮ হাজার ৪৮০।

Most Popular