Saturday, March 6, 2021
Home স্বাস্থ্য কোভিডের জেরে বন্ধ হলো বেঙ্গালুরুর গোটা একটি আবাসন

কোভিডের জেরে বন্ধ হলো বেঙ্গালুরুর গোটা একটি আবাসন

নিজস্ব সংবাদদাতা : সারা দেশে দৈনিক সংক্রমণ দশ হাজারের নীচে নেমেছিল। এখন অনেক বেড়েছে। নভেম্বরের শেষ থেকে ক্রমশ করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা কমতে কমতে দেড় লাখের নীচে নেমে যায়। অ্যাকটিভ কেসের হারও থাকে দেড় শতাংশের কম। আশায় বুক বাঁধেন স্বাস্থ্য আধিকারিকরা।

সংক্রমণের হার কমতে থাকে দ্রুত। কিন্তু গত ১৭ দিনের কোভিড কার্ভ আর অ্যাকটিভ রোগীর সংখ্যা দেখে ফের ঘুম উড়েছে স্বাস্থ্যমন্ত্রকের।এই পরিস্থিতিতে বেঙ্গালুরুতে একটি আবাসনে মোট ১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ওই আবাসনে আছে ন’টি ব্লক। সেখানে ১৫০০ মানুষ থাকেন।

১৫ থেকে ২২ ফেব্রুয়ারির মধ্যে আবাসনে ১০ জন করোনা পজিটিভ হন। সেই আবাসন এবার সিল করে দেওয়া হয়েছে।ওই আবাসনটিকে কনটেনমেন্ট জোন ঘোষণা করা হয়। জেলা প্রশাসন জানিয়েছে, দু’টি আবাসনেই বিয়েবাড়ি উপলক্ষে উত্সব হয়েছিল। অনেক অতিথি এসেছিলেন।

তারপরই কোভিড সংক্রমণ শুরু হয়। জেলা প্রশাসন সিদ্ধান্ত নিয়েছে, আবাসনগুলিতে ব্যাপক হারে টেস্টিং শুরু হবে। কারণ গত কয়েকদিনে বিভিন্ন হাউসিং কমপ্লেক্সে প্রায় দু’ডজন মানুষ কোভিড পজিটিভ হয়েছেন। জেলা প্রশাসনের সঙ্গে যুক্ত চিকিত্সক কৃষ্ণাপ্পা বলেন, যাঁরা কোভিড পজিটিভ হয়েছেন, তাঁদের বেশিরভাগের বয়স ৫০-এর নীচে।

আক্রান্তদের অনেকেই অ্যাসিম্পটোম্যাটিক।মহারাষ্ট্র ও কেরলের পরিস্থিতি বিপজ্জনক। অ্যাকটিভ রোগী বেড়ে গেছে ৭৪%। ছত্তীসগড়, মধ্যপ্রদেশ, পাঞ্জাব, জম্মু ও কাশ্মীরেরও একই হাল।

সংক্রমণের হার এতটাই বেড়েছে যে করোনার দ্বিতীয় ধাক্কা আসতে পারে কিনা সে নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

Most Popular

সস্তার Laptop নিয়ে হাজির Jio

নিজস্ব সংবাদদাতা : মুশকিল আসানের আর এক নাম রিলায়েন্স জিও। টেলিকম দুনিয়ায় বিপ্লবের পর এবার ভারতীয়দের হাতে সস্তার ল্যাপটপ তুলে দেবে...

ভারতে ২২-কোটির ঘরে করোনা-টেস্ট

নিজস্ব সংবাদদাতা : ফের অস্বস্তি! করোনা-আক্রান্ত রোগীর সংখ্যা ফের বাড়ল ভারতে। বিগত ২৪ ঘন্টায় একধাক্কায় বেড়েছে ২,৯০৬ জন। দৈনিক আক্রান্তের সংখ্যা...

মোদির ব্রিগেড সভায় থাকতে পারেন মহাগুরু

নিজস্ব সংবাদদাতা : বিজেপির পাখির চোখ বাংলা। কেন্দ্রীয় নেতৃত্বের পাশাপাশি বিভিন্ন রাজ্যের শীর্ষ নেতৃত্বরা উড়ে আসছেন বাংলায়। টলিউডের প্রথম সারির তারকারা...

কী ভাবে সাজছে মোদির ব্রিগেড মঞ্চ

নিজস্ব সংবাদদাতা : জোর কদমে চলছে বিজেপির ৭ মার্চের ব্রিগেড-প্রস্তুতি। ব্রিগেডে প্রধান বক্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।