Saturday, March 6, 2021
Home বিনোদন গ্রেপ্তারির আশঙ্কা '‌তাণ্ডব'‌ এর নির্মাতা-অভিনেতাদের

গ্রেপ্তারির আশঙ্কা ‘‌তাণ্ডব’‌ এর নির্মাতা-অভিনেতাদের

নিজস্ব সংবাদদাতা : সদ্য মুক্তিপ্রাপ্ত আমাজন প্রাইমের ‘তাণ্ডব’ ওয়েব সিরিজে হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়া হয়েছে। এই অভিযোগে দেশের একাধিক জায়গায় এফআইআর দায়ের হয়েছে ওটিটি প্ল্যাটফর্ম আমাজন প্রাইম, ‘তাণ্ডব’-এর নির্মাতা এবং অভিনেতাদের নামে।

এরপরই গ্রেপ্তারি এড়াতে দেশের শীর্ষ আদালতে পিটিশন দাখিল করেছিলেন অভিনেতা জিশান আয়ুব, আমাজন ক্রিয়েটিভ হেড অপর্ণা পুরোহিত এবং এই সিরিজটির নির্মাতা হিমাংশু কিষান মেহেরা। পাশাপাশি সমস্ত মামলা যাতে মুম্বই কোর্টে স্থানান্তরিত করা হয়, সেই দাবিও জানানো হয়েছিল।

কিন্তু বুধবার সেই মামলার শুনানিতে দু’‌পক্ষের বক্তব্য শোনার পর আদালত পিটিশনটি খারিজ করে দেয়। পাশাপাশি আগাম জামিন বা এফআইআর তুলতে তাঁদের হাইকোর্টে যেতে নির্দেশ দেয়। ইতিমধ্যেই যোগী পুলিশের তরফে আইনি নোটিস গিয়েছে তাঁদের হাতে।

ওদিকে মহারাষ্ট্র সরকারের স্বরাষ্ট্রমন্ত্রকও ওয়েব সিরিজ নির্মাতাদের সুরক্ষা দেওয়ার বিষয়ে হাত তুলে নিয়েছেন। এবার দেশের শীর্ষ আদালতের তরফেও ‘তাণ্ডব’ নির্মাতাদের বিপক্ষে রায় শোনানো হল। সাফ জানিয়ে দেওয়া হল যে, FIR-এর ভিত্তিতে কেউ যদি গ্রেপ্তার হন, তাহলে সুপ্রিম কোর্ট কোনওরকম সুরক্ষা নিশ্চিত করবে না।

সংশ্লিষ্ট সুপ্রিম বেঞ্চের কথায়, ‘ভারতীয় দণ্ডবিধির ৪৮২ সিআরপিসির অধীনস্থ নিয়মের প্রয়োগ আমরা কিছুতেই করতে পারি না। আর তাই অন্তর্বর্তীকালীন সুরক্ষা দেওয়ার বিষয়টিকেও নাকচ করা হল।’

এর পাশাপাশি দেশের শীর্ষ আদালত উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ এবং কর্ণাটক সরকারের কাছে নির্মাতাদের বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআর বাতিলের যে আবেদন জমা পড়েছে, তার জবাব চেয়ে নোটিশ জারি করেছে।

Most Popular

সস্তার Laptop নিয়ে হাজির Jio

নিজস্ব সংবাদদাতা : মুশকিল আসানের আর এক নাম রিলায়েন্স জিও। টেলিকম দুনিয়ায় বিপ্লবের পর এবার ভারতীয়দের হাতে সস্তার ল্যাপটপ তুলে দেবে...

ভারতে ২২-কোটির ঘরে করোনা-টেস্ট

নিজস্ব সংবাদদাতা : ফের অস্বস্তি! করোনা-আক্রান্ত রোগীর সংখ্যা ফের বাড়ল ভারতে। বিগত ২৪ ঘন্টায় একধাক্কায় বেড়েছে ২,৯০৬ জন। দৈনিক আক্রান্তের সংখ্যা...

মোদির ব্রিগেড সভায় থাকতে পারেন মহাগুরু

নিজস্ব সংবাদদাতা : বিজেপির পাখির চোখ বাংলা। কেন্দ্রীয় নেতৃত্বের পাশাপাশি বিভিন্ন রাজ্যের শীর্ষ নেতৃত্বরা উড়ে আসছেন বাংলায়। টলিউডের প্রথম সারির তারকারা...

কী ভাবে সাজছে মোদির ব্রিগেড মঞ্চ

নিজস্ব সংবাদদাতা : জোর কদমে চলছে বিজেপির ৭ মার্চের ব্রিগেড-প্রস্তুতি। ব্রিগেডে প্রধান বক্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।