Saturday, March 6, 2021
Home শিক্ষা ভোটের আগে কল্পতরু মমতা

ভোটের আগে কল্পতরু মমতা

নিজস্ব সংবাদদাতা : সামনেই রাজ্যের বিধানসভা ভোট। তৃণমূলকে কড়া টক্কর দিচ্ছে বিজেপি। এই পরিস্থিতিতে কার্যত কল্পতরু রাজ্য সরকার। একদিকে সমাজের নিম্নবিত্ত অংশের জন্য মা ক্যান্টিন চালু করে মাস্টারস্ট্রোক দিয়েছে তৃণমূল। স্বাস্থ্যসাথী-দুয়ারে সরকার ভোটের হাওয়া কার্যত ঘুরিয়ে দিয়েছে বলে ধারণা ওয়াকিবহাল মহলের।

তবে রাজ্যের সরকারি কর্মচারী এবং শিক্ষকদের একাংশকে নিয়ে চিন্তায় সরকার। সেই অংশের ক্ষোভ প্রশমিত করতে মরিয়া সরকার। তাই এবার ভোকেশনাল শিক্ষকদের বেতন বৃদ্ধি করছে রাজ্য সরকার।ভোকেশনালে ফিল্ড অফিসারদের বেতন ৬ হাজার ৫০০ থেকে বেড়ে হচ্ছে ১২ হাজার টাকা।

অ্যাসিস্ট্যান্ট ফিল্ড অফিসারদের বেতন ৩ হাজার ৯০০ থেকে বেড়ে হচ্ছে ১১ হাজার টাকা। অ্যাসিস্ট্যান্ট ফিল্ড সুপার ভাইজাররা পান ২৬০০ টাকা। এখন বেড়ে তা হচ্ছে ১০ হাজার টাকা। ডেটা এন্ট্রি অপারেটররা পান ৩২৫০ টাকা। এবার তা বেড়ে হচ্ছে ১০ হাজার টাকা। কনট্রাকচুয়াল টিচারদের ৯ থেকে বেড়ে বেতন হচ্ছে ১৩ হাজার ৫০০ টাকা।

কনট্রাকচুয়াল ইনস্ট্রাকটরদের বেতন ৭ হাজার থেকে বেড়ে হচ্ছে ১০ হাজার ৫০০ টাকা। অন্যদিকে পলিটেকনিকের অধ্যক্ষ ও অধ্যাপকদের অবসরের বয়স ৬০ থেকে বাড়িয়ে ৬৫ করারও সিদ্ধান্ত নিয়েছে নবান্ন। উল্লেখ্য, কলেজ-বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের অবসরের বয়স আগেই ৬৫ করা হয়েছে।

ভোকেশনাল শিক্ষকদের বেতন বৃদ্ধির দাবি অনেকদিনের। সেই দাবি মেনে রাজ্যে বিধানসভা ভোটের আগেই তাই ভোকেশনাল শিক্ষকদের বেতন বাড়াল রাজ্য সরকার। বিষয়ে বিজ্ঞপ্তি জারি করেছে নবান্ন ।

Most Popular

সস্তার Laptop নিয়ে হাজির Jio

নিজস্ব সংবাদদাতা : মুশকিল আসানের আর এক নাম রিলায়েন্স জিও। টেলিকম দুনিয়ায় বিপ্লবের পর এবার ভারতীয়দের হাতে সস্তার ল্যাপটপ তুলে দেবে...

ভারতে ২২-কোটির ঘরে করোনা-টেস্ট

নিজস্ব সংবাদদাতা : ফের অস্বস্তি! করোনা-আক্রান্ত রোগীর সংখ্যা ফের বাড়ল ভারতে। বিগত ২৪ ঘন্টায় একধাক্কায় বেড়েছে ২,৯০৬ জন। দৈনিক আক্রান্তের সংখ্যা...

মোদির ব্রিগেড সভায় থাকতে পারেন মহাগুরু

নিজস্ব সংবাদদাতা : বিজেপির পাখির চোখ বাংলা। কেন্দ্রীয় নেতৃত্বের পাশাপাশি বিভিন্ন রাজ্যের শীর্ষ নেতৃত্বরা উড়ে আসছেন বাংলায়। টলিউডের প্রথম সারির তারকারা...

কী ভাবে সাজছে মোদির ব্রিগেড মঞ্চ

নিজস্ব সংবাদদাতা : জোর কদমে চলছে বিজেপির ৭ মার্চের ব্রিগেড-প্রস্তুতি। ব্রিগেডে প্রধান বক্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।