Sunday, January 17, 2021
Home শিক্ষা মেডিকেল কলেজ খুলতে রাজ্যকে চিঠি কেন্দ্রের

মেডিকেল কলেজ খুলতে রাজ্যকে চিঠি কেন্দ্রের

নিজস্ব সংবাদদাতা : মার্চ মাস থেকে করোনা ভাইরাসের জেরে বন্ধ হয়েছে দেশের সব বিদ্যালয়, কলেজ, বিশ্ববিদ্যালয়। কিন্তু দেশে যে হারে রোগের প্রকোপ বৃদ্ধি পাচ্ছে সেখানে মেডিকেল কলেজ খোলা জরুরি । আর তাই কোভিড-১৯ নির্দেশিকা মেনে যত তাড়াতাড়ি সম্ভব মেডিকেল কলেজ খুলে সেখানে পঠনপাঠন শুরু করার জন্য রাজ্যগুলিকে নির্দেশ দিল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্যমন্ত্রক এমনটাও উল্লেখ রয়েছে চিঠিতে। নাশনাল মেডিক্যাল কমিশন কেন্দ্রের কাছে আবেদন জানিয়েছে যে এমবিবিএস পড়ুয়াদের পড়াশোনা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে, তাই দেশের সব মেডিক্যাল কলেজগুলি ১ ডিসেম্বর বা তার পরে খুলে দেওয়া হোক।

মেডিক্যাল কলেজ ও পড়ুয়াদের প্রতিনিধিত্ব করা এনএমসি জানিয়েছে যে এ বছরের বর্তমান ইনটার্ন তাঁদের প্রয়োজনীয় ক্লিনিক্যাল প্রশিক্ষণ সম্পূর্ণ করেননি এবং সেটা যদি তারা না করতে পারে তবে তার পিজি-নিট পরিক্ষার জন্য বিবেচ্য হবে না।

প্রসঙ্গত , ২০২১-২২সালের পিজি-নিট পরীক্ষা পিছিয়ে দেওযার কারণই হল যোগ্য প্রার্থীদের প্রশিক্ষণ নিতে দেরি হচ্ছে। এই প্রশিক্ষণ তাই যত শীঘ্র সম্ভব শুরু করে দিতে হবে। যাতে ২০২১-২২ সালের পরীক্ষা সেই অনুযায়ী নেওয়া হতে পারে।

কোভিড আবহ পড়ুয়াদের চিকিত্সা ক্ষেত্রেও অনেকটাই জ্ঞান বৃদ্ধি করবে বলে মত কেন্দ্রের । স্বাস্থ্যমন্ত্রকের সচিব রাজেশ ভূষণ প্রতিটি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলকে চিঠি দিয়ে জানিয়েছেন মেডিকেল কলেজে স্নাতক পড়ুয়ারা যাতে সঠিক ট্রেনিং পান তাঁর জন্য সঠিক পরিকাঠামো রাখতে।

Most Popular

কেন্দ্র কম ভ্যাকসিন পাঠিয়েছে, করোনা নিয়ে গুজব যেন না ছড়ায় : মমতা

নিজস্ব সংবাদদাতা : রাজ্যের সব নাগরিককে বিনামূল্যে ভ্য়াকসিন দেবে সরকার।' টিকাকরণ কর্মসূচি চলাকালীন জেলাশাসক ও স্বাস্থ্যকর্মীদের ফের একথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়...

ধাক্কা লেগে ডাম্পারে আগুন

নিজস্ব সংবাদদাতা : রাস্তায় দাউদাউ করে জ্বলল ডাম্পার।নিয়ন্ত্রণ হারিয়ে জাতীয় সড়কের ডিভাইডারে ধাক্কা মেরেছিলেন চালক। তার পরেই আগুন ধরে গেল চলন্ত ডাম্পারে!

খালিস্থানি সংগঠনের সঙ্গে যোগের অভিযোগ, কৃষক নেতাকে ডাকল এনআইএ

নিজস্ব সংবাদদাতা : দেড় মাস ধরে দিল্লি সীমানায় কৃষক বিক্ষোভ অব্যাহত। এরই মাঝে কৃষক বিক্ষোভের সঙ্গে খলিস্তানি সংগঠনের যোগাযোগ নিয়ে বারবার সরব...

কাঁথি পুরসভার বিগত পুরপ্রধান ও পুরপ্রশাসনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তৃণমূলের

নিজস্ব সংবাদদাতা : অধিকারীর পরিবারের সঙ্গে সংঘাত আরও তীব্র হল তৃণমূলের। পুর প্রশাসকমণ্ডলীর সদস্য হওয়ার পরই সৌমেন্দু অধিকারীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করলেন...