Friday, July 30, 2021
HomeEDITOR PICKS২২ জুলাই উচ্চমাধ্যমিকের ফল

২২ জুলাই উচ্চমাধ্যমিকের ফল

নিজস্ব সংবাদদাতা : আগামিকাল , ২২ জুলাই উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশ হবে। প্রায় ৯ লক্ষ পরীক্ষার্থীর ভাগ্য নির্ধারিত হবে কাল। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ জানিয়েছে কাল দুপুর তিনটের সময় ফল প্রকাশ করা হবে। বিকেল ৪টে থেকে ওয়েবসাইট মারফত রেজাল্ট জানতে পারবেন পরীক্ষার্থীরা। করোনা আবহে উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিল হয়ে যাওয়ায় গত বছরের মতো এবারও কোনও মেধা তালিকা প্রকাশ করা হবে না।

উচ্চমধ্যমিক শিক্ষা সংসদ জানিয়েছে, ফলপ্রকাশের পরদিন, অর্থাত্‍, আগামী ২৩ জুলাই সকাল ১১টা থেকে স্কুলগুলিকে মার্কশিট সার্টিফিকেটের সঙ্গে অ্যাডমিট কার্ডও দিয়ে দেওয়া হবে। মূল্যায়ন-বিধি অনুসারে, উচ্চমাধ্যমিকের মার্কশিট তৈরি হবে মাধ্যমিক, একাদশের বার্ষিক এবং দ্বাদশের প্রাক্টিক্যাল বা প্রজেক্টের নম্বরের ভিত্তিতে।

পর্ষদ এর পক্ষ থেকে জানানো হয়েছে যদি কোনো পরীক্ষার্থী এই মূল্যায়ন ভিত্তিক নম্বরে সন্তুষ্ট না হয়ে থাকেন, তিনি অবশ্যই লিখিত পরীক্ষায় বসতে পারবেন। কিন্তু সেই পরীক্ষা কবে হবে তা এখনই বলা সম্ভব নয়। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই পরীক্ষার ব্যবস্থা করা হবে। এদিকে CBSE-র অন্তর্গত দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের ফলপ্রকাশ হওয়ার কথা ছিল ২২ জুলাই, ২০২১, বৃহস্পতিবারে।

কিন্তু সম্প্রতি প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন জানিয়েছে যে এই ফলপ্রকাশের জন্য তাদের আরও একটু সময় দরকার।সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশনের বিজ্ঞপ্তি অনুযায়ী তারা ২৫ জুলাই, ২০২১ তারিখে এই ফল প্রকাশ করতে চলেছে। এই বিলম্বের নেপথ্যেও কারণ হিসাবে দায়ী করা হয়েছে দেশের করোনা পরিস্থিতিকেই!

Most Popular