Saturday, March 6, 2021
Home শিক্ষা প্রাথমিক শিক্ষক নিয়োগে অন্তর্বর্তী স্থগিতাদেশ

প্রাথমিক শিক্ষক নিয়োগে অন্তর্বর্তী স্থগিতাদেশ

নিজস্ব সংবাদদাতা : প্রাথমিক শিক্ষক নিয়োগে অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। মেধা তালিকায় গরমিল এবং নিয়োগ প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগ নিয়ে আদালতে মামলা দায়ের করেছিলেন চাকরি প্রার্থীরা।

রাজ্যে প্রায় সাড়ে ১৬ হাজার শূন্যপদে প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য সম্প্রতি বিজ্ঞপ্তি জারি করে প্রাথমিক শিক্ষা পর্ষদ। তার পরই আদালতের দ্বারস্থ হন চাকরিপ্রার্থীদের একাংশ। তাঁরা অভিযোগ করেন, প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় বিস্তর গরমিল রয়েছে।

রাতারাতি মেসেজ পাঠিয়ে এবং ফোন করে নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করা হচ্ছে। কীসের ভিত্তিতে চাকরি দেওয়া হচ্ছে, লিখিত পরীক্ষায় কে, কত নম্বর পেয়েছেন এবং ইন্টারভিউয়ে কত পেয়েছেন, সেই সংক্রান্ত কোনও তথ্যই প্রকাশ করা হচ্ছে না।

তার শুনানি করতে গিয়েই সোমবার প্রথমিক নিয়োগ প্রক্রিয়ায় স্থগিতাদেশ দেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিয়োগ প্রক্রিয়া স্থগিত রাথতে হবে বলে জানিয়েছেন তিনি।

এমনকি মেধাতালিকা প্রকাশেও যথেষ্ট অস্বচ্ছতা রয়েছে বলে অভিযোগ করেন চাকরিপ্রার্থীরা। তাঁদের অভিযোগ ছিল, মেধাতালিকা প্রকাশেও নিয়ম মানা হয়নি।

তাই এই নিয়োগ প্রক্রিয়া আপাতত বন্ধ রাখাই শ্রেয়। সোমবার সেই মামলার শুনানি করতে গিয়েই প্রাথমিক শিক্ষক নিয়োগে স্থগিতাদেশ দেয় আদালত।

Most Popular

সস্তার Laptop নিয়ে হাজির Jio

নিজস্ব সংবাদদাতা : মুশকিল আসানের আর এক নাম রিলায়েন্স জিও। টেলিকম দুনিয়ায় বিপ্লবের পর এবার ভারতীয়দের হাতে সস্তার ল্যাপটপ তুলে দেবে...

ভারতে ২২-কোটির ঘরে করোনা-টেস্ট

নিজস্ব সংবাদদাতা : ফের অস্বস্তি! করোনা-আক্রান্ত রোগীর সংখ্যা ফের বাড়ল ভারতে। বিগত ২৪ ঘন্টায় একধাক্কায় বেড়েছে ২,৯০৬ জন। দৈনিক আক্রান্তের সংখ্যা...

মোদির ব্রিগেড সভায় থাকতে পারেন মহাগুরু

নিজস্ব সংবাদদাতা : বিজেপির পাখির চোখ বাংলা। কেন্দ্রীয় নেতৃত্বের পাশাপাশি বিভিন্ন রাজ্যের শীর্ষ নেতৃত্বরা উড়ে আসছেন বাংলায়। টলিউডের প্রথম সারির তারকারা...

কী ভাবে সাজছে মোদির ব্রিগেড মঞ্চ

নিজস্ব সংবাদদাতা : জোর কদমে চলছে বিজেপির ৭ মার্চের ব্রিগেড-প্রস্তুতি। ব্রিগেডে প্রধান বক্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।