Wednesday, June 23, 2021
Homeশিক্ষাআইআইটি খড়গপুরে নিয়োগ হবে ১০ ট্রেনি, জেনে নিন কী কী দরকার

আইআইটি খড়গপুরে নিয়োগ হবে ১০ ট্রেনি, জেনে নিন কী কী দরকার

নিজস্ব সংবাদদাতা : IIT খড়গপুরে (ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি) ফিন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টসে নিয়োগ করা হবে ১০ ট্রেনি। ১২ মাস চলবে এই ট্রেনিং। আগামী ২৫ জুনের মধ্যে যোগ্য প্রার্থীদের আবেদনপত্র জমা করতে হবে।

ট্রেনির বয়সসীমা- এই ক্ষেত্রে অনলাইনে আবেদন জমা দেওয়ার শেষ দিনের আগে চাকরিপ্রার্থীর বয়স ২৫ বছর অতিক্রম করা চলবে না।

শিক্ষাগত যোগ্যতা- ট্রেনি পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীকে কমার্সে স্নাতক হতে হবে। পাশাপাশি ইনস্টিটিউট অফ চাটার্ড অ্যাকাউনট্যান্টস অফ ইন্ডিয়ার ইনটারমিডিয়েট শংসাপত্র থাকতে হবে। অথবা ইনস্টিটিউট অফ কস্ট অ্যাকাউনট্যান্টস অফ ইন্ডিয়ার ইন্টারমিডিয়েট সার্টিফিকেট থাকা আবশ্যিক।

ট্রেনিংয়ের সময়সীমা- নিয়োগের পর আইআইটি খড়গপুরে ১২ মাসের ট্রেনিং পিরিয়ড ধরা হবে।

স্টাইপেন্ড- বাছাই পর্বের পর ট্রেনিদের প্রতি মাসে ১৫ হাজার টাকা করে বেতন দেবে প্রতিষ্ঠান।

কাজ ও কাজের সময়- ফিন্যান্স ও অ্যাকাউন্টস সেকশনের আধিকারিকদের তত্ত্বাবধানে ওই সেগমেন্টেই কাজ করতে হবে ট্রেনিদের। প্রত্যেক ট্রেনিকে প্রতিদিন ৮ ঘণ্টা কাজ করতে হবে। সপ্তাহে ৬দিন কাজ করতে হবে এই ট্রেনিদের।

ছুটি- প্রতি মাস সম্পূর্ণ হলে আড়াই দিন ছুটি হিসাবে ধার্য করা হবে।

অন্যান্য সুযোগ-সুবিধা : ট্রেনিদের আসবাবপত্রবিহীন বাসস্থানের ব্যবস্থা করা হবে। জায়গা ফাঁকা থাকলেই তবে এই বাসস্থানের সুযোগ পাবেন ট্রেনিরা। লাইসেন্স ফি, জলের চার্জ, বিদ্যুতের চার্জ ছাড়াও অন্যান্য চার্জ প্রতিষ্ঠানের নিয়ম মেনেই ধার্য করা হবে।

আবেদনের শেষ তারিখ- ট্রেনি নিয়োগের ক্ষেত্রে অনলাইনে চাকরিপ্রার্থীকে ২৫ জুনের মধ্যেই যাবতীয় তথ্য জমা দিয়ে আবেদন করতে হবে। এ ক্ষেত্রে www.iitkgp.ac.in-এ নন টিচিং পজিশনসে গেলে বিস্তারিত জানা যাবে। তবে আবেদনের পরই শেষ হবে না ট্রেনিদের কাজ। আগামী ৩০ জুনের মধ্যে তাদের যাবতীয় প্রামাণ্য নথি প্রিন্ট আউট ও স্বাক্ষর করে হার্ড কপি পাঠাতে হবে ডেপুটি রেজিস্ট্রার ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ খড়গপুরকে অ্যাড্রেস করে। এই কপি না পেলে চাকরিপ্রার্থীর আবেদন গৃহীত হবে না।

Most Popular