Friday, July 30, 2021
HomeEDITOR PICKSউচ্চ প্রাথমিকের নিয়োগে ফের স্থগিতাদেশ জারি

উচ্চ প্রাথমিকের নিয়োগে ফের স্থগিতাদেশ জারি

নিজস্ব সংবাদদাতা : উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়ায় ফের স্থগিতাদেশ জাতি করল কলকাতা হাই কোর্ট। মঙ্গলবার হাই কোর্টের ডিভিশন বেঞ্চ এই রায় দিয়েছে। ডিভিশন বেঞ্চের তরফে জানানো হয়েছে, ইন্টারভিউ চলবে। কিন্তু এখনই কারও নিয়োগ করা যাবে না। সিঙ্গেল বেঞ্চের রায়ের ওপর স্থগিতাদেশ দিয়েছে হাইকোর্টের বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি সৌগত ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ।

অভিযোগ উচ্চ প্রাথমিকের যে চূড়ান্ত মেধাতালিকা প্রকাশ করা হয়েছে, স্কুল সার্ভিস কমিশনের সেই তালিকায় অস্বচ্ছতা রয়েছে। বলা হয়েছে উচ্চ প্রাথমিকের চূড়ান্ত মেধাতালিকা প্রকাশ করতে হবে। স্কুল সার্ভিস কমিশনকে সমস্ত চাকরিপ্রার্থীর পার্সোনালিটি টেস্ট করতে হবে। এছাড়া কে কত নম্বর পাচ্ছেন তার তথ্য নথিভুক্ত করার ব্যবস্থাও রাখা দরকার।

স্বচ্ছ পদ্ধতিতে ইন্টারভিউ প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এ প্রসঙ্গে আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্যের দাবি, চাকুরি প্রার্থীদের যোগ্যতার মান বিচার না করেই মেধাতালিকা প্রকাশ করেছে এসএসসি। ডিভিশন বেঞ্চ এদিন জানিয়েছে, সিঙ্গল বেঞ্চের নির্দেশ অনুসারে নিয়োগ প্রক্রিয়া নিয়ে যাঁদের অভিযোগ রয়েছে তাঁরা ৩১ জুলাইয়ের মধ্যে কমিশনে নিজেদের অভিযোগ জমা দিতে পারবেন। ১২ সপ্তাহের মধ্যে সেই অভিযোগের নিষ্পত্তি করতে হবে কমিশনকে।

Most Popular