Friday, July 30, 2021
HomeEDITOR PICKSচুলের কয়েকটি ভুলের কারণে আপনকে দেখাতে পারে বয়স্ক!

চুলের কয়েকটি ভুলের কারণে আপনকে দেখাতে পারে বয়স্ক!

নিজস্ব সংবদদাতা : পোশাক আশাকের সাথে আমরা যে জিনিসটা দিকে একটু বেশি খেয়াল রাখি সেটা হল নিজের চুলের যত্ন । মেয়েরা যতই নিজেদের জামাকাপড় কিংবা নিজেদের শরীর মেন্টেন করুক না কেন তাদের চুলের যত্নে তারা কিন্তু পিছপা হয়না। কিন্তু জানেন কি এই চুলের জন্য আপনাকে দেখাতে পারে বয়স্ক? হ্যাঁ কয়েকটি ভুলের জন্যই আপনি দেখাতে পারেন বয়স্ক। আর এই ভুলগুলো কমবেশি সকলেই করে থাকেন! জেনে নিন, এসব ভুল আপনিও করছেন না তো?

১) ঠিক জায়গায় সিঁথি না করা: সারা জীবন একই জায়গায় সিঁথি করে যান অনেকে। সিঁথির জায়গা পাল্টালেই অনেকটা পাল্টে যায় চেহারা। একদম মাঝখানে সিঁথি না করাই ভালো। আবার কানের কাছাকাছি চলে গেলেও দেখতে মোটেই ভালো লাগে না। কপালের মাঝখানে থেকে একটু ডানে বা বামে সিঁথি করতে পারেন।

২) শুষ্ক ও ফ্ল্যাট চুল: বয়সের সাথে সাথে চুল শুষ্ক হয়ে আসে। চুল থেকে ঢেউ খেলানো ভাব চলে যায়, চুল ম্লান হয়ে পড়ে। বেছে নেওয়া উচিত্‍ এমন হেয়ারস্টাইল যাতে চুল ঢেউ খেলানো বা হালকা কোঁকড়া মনে হয়। এছাড়া চুলের আর্দ্রতা ফিরিয়ে আনতে হেয়ার ট্রিটমেন্ট করতে পারেন।

৩) বেশি গাড় রঙের ডাই ব্যবহার: চুল পেকে যাওয়া শুরু করলে অনেকেই চুল ডাই করেন। কিন্তু বেশি গাড় বা বেশি উজ্জ্বল রঙের ডাই আপনাকে আরও বুড়িয়ে দেয়।

৪) নিয়মিত ট্রিম না করা: চুল লম্বা করতে গিয়ে অনেকেই মাসের পর মাস চুল কাটা বন্ধ রাখেন। কিন্তু ট্রিম না করলে চুলের আগা ফাটা বেড়ে যায়। বয়সের সাথে চুলের আগা বেশি ফাটে। ফলে ট্রিম করাটাও বেশি জরুরী হয়ে পড়ে। ছয় থেকে আট সপ্তাহ পর পর চুলের আগা ট্রিম করিয়ে নিন।

৫) ভুল ধরণের ব্যাংস: কপালের ত্বকে ভাঁজ ও বলিরেখা ঢাকতে অনেক নারীই ব্যাংস হেয়ারকাট করান। কিন্তু ভারী ব্যাংসের কারণে চেহারা আরও বয়স্ক লাগতে পারে। এর বদলে সাইড ব্যাংস এবং হালকা ধরণের ব্যাংস কাট দিতে পারেন।

৬) চাঁছাছোলা হেয়ারকাট: কয়েক বছর আগেও বিভিন্ন ধরণের লেয়ার বা স্টেপ কাটের চল ছিল। এখন অনেকে আবার বব বা একদম চাঁছাছোলা ইউ কাট বা ভি কাটের প্রতি ঝুঁকে পড়ছেন। এ ধরণের কাটগুলো চেহারা থেকে লাবণ্য শুষে নেয়। তারুণ্য ধরে রাখতে মুখের চারপাশে ঘিরে থাকা লেয়ার কাট উপকারী।

Most Popular