Wednesday, June 23, 2021
HomeEDITOR PICKSবন্ধ বাস পরিষেবা: পেট চালানোর দায়ে অন্য কাজে যুক্ত বাস কর্মীরা

বন্ধ বাস পরিষেবা: পেট চালানোর দায়ে অন্য কাজে যুক্ত বাস কর্মীরা

নিজস্ব সংবাদদাতা: করোনার ফলে ঘোষিত সম্পূর্ণ লকডাউন- এর শুরু থেকে এখনো পর্যন্ত বন্ধ রয়েছে বাস পরিষেবা। এই বাস পরিষেবা বন্ধ হওয়ার কারণে পেটের দায়ে অন্য পেশার সাথে যুক্ত রয়েছে শিবপুরের বাস কর্মীরা । পশ্চিম বর্ধমান কাঁকসায় দেখা গেল কিছু অভিনব উদ্যোগ যা নতুনভাবে শুরু করেছে বাস চালক ও বাসে কর্মরত কিছু কর্মীরা মিলে।

পশ্চিম বর্ধমানের পরপর কিছু ঘটনা দেখে বলা যেতে পারে পশ্চিম বর্ধমান হয়ে উঠেছে কলাকুশলীর শহর। একের পর এক অদ্ভুত ঘটনা ঘটছে সেখানে প্রথমে বিদেশি ফলের চাষ করে তাক লাগিয়ে দেয় সেখানকারই এক যুবক। এরপর সমস্ত বাস কর্মীরা মিলে অভিনব উদ্যোগ নিয়েছে সেখানে, একত্রিত ভাবে। বলা যেতে পারে কাঁকসা হয়ে উঠেছে অভিনব শহর।

বাস কর্মীরা পেটের দায়ে যে সমস্ত কাজ করছে তা বেশ পরিবেশ বান্ধব ও শিক্ষামূলক। বেশ কয়েকজন হাটে বাজারে সবজি বিক্রি করছে , তার সাথে কেউবা চাষ করছে নিজের বাগানে ও এবং সেই ফল বিক্রি করছেন হাটে গিয়ে। কেউবা গাছের চারা লাগাচ্ছেন। সম্প্রতিকালে অক্সিজেনের ঘাটতি দেখা যাচ্ছে। তার জন্য প্রত্যেককে বলা হচ্ছে গাছ লাগানোর জন্য । এবং সেই কথা মাথায় রেখেই বেশ কয়েকটি বাস কর্মী গাছের চারা লাগানোর ব্যবসা শুরু করেছেন। এর পাশাপাশি ও হাতে আঁকা পটচিত্র বিক্রি করা থেকে শুরু করে ঝুড়ি, মাটির কলসি, মাটির ভাঁড় প্রভৃতি জিনিস বানিয়ে বিক্রি করছেন অনেকেই।

Most Popular