Saturday, March 6, 2021
Home কলকাতা রাজীব মামলায় আবারও পিছোল শুনানি

রাজীব মামলায় আবারও পিছোল শুনানি

নিজস্ব সংবাদদাতা : স্বস্তিতে আইপিএস অফিসার রাজীব কুমার।অজ্ঞাত কারণে ফের পিছিয়ে গিয়েছে রাজীব মামলার শুনানি। সূত্রের খবর, আগামী দু’সপ্তাহের পর ফের শুনানির দিন ধার্য করা হতে পারে। ২০১৯ সালে ফেব্রুয়ারি মাস থেকেই সারদা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য রাজীব কুমার ও সিবিআই টানাপোড়েন চলছেই।

মাঝে আচমকাই তাঁর বাড়িতে হানা দিতে গিয়ে পুলিশি বাধার মুখে পড়তে হয়। তারপরেই রাজীব কুমারকে হেফাজতে চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় সিবিআই। আর সেই মামলায় সুপ্রিম কোর্টের নির্দেশে শিলংয়ে সিবিআইয়ের মুখোমুখি হতে হয়েছিল রাজীব কুমারকে।

সিবিআই দাবি করেছিল, বহু তথ্য তিনি জানাতে চাননি। তাই প্রাক্তন পুলিশ কমিশনারকে ফের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চান তাঁরা। প্রসঙ্গত সেই সময়ে তৃণমূলের প্রাক্তন রাজ্যসভার সাংসদ তথা সারদা মামলায় অন্যতম অভিযুক্ত কুণাল ঘোষকেও মুখোমুখি বসিয়ে জেরা করে তদন্ত এজেন্সি।

২০১৯ সালের ফেব্রুয়ারি মাসের গোড়ায় ধুন্ধুমার কাণ্ড বেঁধেছিল কলকাতায়। রাজীব কুমারের লাউডন স্ট্রিটের বাংলোয় পৌঁছে গিয়েছিল সিবিআই। তারপর কলকাতা পুলিশের সঙ্গে সিবিআইয়ের সঙ্ঘাত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের টানা ধর্না সবই দেখেছে বাংলা।

অপরদিকে সিবিআই-এর জেরা এড়াতে কলকাতা হাইকোর্টে রক্ষাকবচের দাবি জানান রাজীব কুমার। সেই মামলায় রাজীবকে শর্ত দেওয়া হয় সারদা-মামলায় তদন্তকারী সংস্থাকে সহযোগিতা করতে হবে তাঁর বিনিময়ে জামিনের আবেদন মঞ্জুর হয়।

এবার সেই মামলাতে গতি বাড়াতে ফের সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় সিবিআই। কিন্তু আজ রাজীব কুমার মামলার শুনানি পিছিয়ে দেওয়া হয়েছে।

Most Popular

সস্তার Laptop নিয়ে হাজির Jio

নিজস্ব সংবাদদাতা : মুশকিল আসানের আর এক নাম রিলায়েন্স জিও। টেলিকম দুনিয়ায় বিপ্লবের পর এবার ভারতীয়দের হাতে সস্তার ল্যাপটপ তুলে দেবে...

ভারতে ২২-কোটির ঘরে করোনা-টেস্ট

নিজস্ব সংবাদদাতা : ফের অস্বস্তি! করোনা-আক্রান্ত রোগীর সংখ্যা ফের বাড়ল ভারতে। বিগত ২৪ ঘন্টায় একধাক্কায় বেড়েছে ২,৯০৬ জন। দৈনিক আক্রান্তের সংখ্যা...

মোদির ব্রিগেড সভায় থাকতে পারেন মহাগুরু

নিজস্ব সংবাদদাতা : বিজেপির পাখির চোখ বাংলা। কেন্দ্রীয় নেতৃত্বের পাশাপাশি বিভিন্ন রাজ্যের শীর্ষ নেতৃত্বরা উড়ে আসছেন বাংলায়। টলিউডের প্রথম সারির তারকারা...

কী ভাবে সাজছে মোদির ব্রিগেড মঞ্চ

নিজস্ব সংবাদদাতা : জোর কদমে চলছে বিজেপির ৭ মার্চের ব্রিগেড-প্রস্তুতি। ব্রিগেডে প্রধান বক্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।