Wednesday, June 23, 2021
HomeEDITOR PICKSখুলল কফি হাউসের দরজা

খুলল কফি হাউসের দরজা

নিজস্ব সংবাদদাতা : কফি প্রেমীদের জন্য সুখবর। প্রায় দেড় মাস পর বুধবার বিকেল ৫টায় আবার দরজা খুলল কলেজ স্ট্রিট কফি হাউসের। খোলার আগে কফি হাউসের ভিতরে এবং বাইরে জীবাণুনাশক স্প্রে করা হয়। দরজা ফের খুললেও আড্ডার সময় কমে হচ্ছে মাত্র তিন ঘণ্টা।

আপাতত বিকেল পাঁচটা থেকে রাত আটটা অবধি খোলা থাকবে কফি হাউস। বিধিনিষেধের মধ্যে রাজ্য সরকার শর্তসাপেক্ষে হোটেল-রেস্তরাঁ খোলার অনুমতি দিয়েছে। সেই নিয়ম মেনে প্রায় দেড় মাস পর কফি হাউস প্রতিদিন তিন ঘণ্টার জন্য খুললেও বন্ধ রাখা হয়েছে সেখানকার ব্যালকনি।

টেবিলের সংখ্যাও কমানো হয়েছে। কাঁটছাঁট করা হয়েছে খাবারের তালিকায়। একটি টেবিলে চার জনের বেশি বসতে দেওয়া হবে না। অতিথিদের শরীরের তাপমাত্রা পরীক্ষা ও তাঁদের জীবাণুমুক্ত করার ব্যবস্থা রাখা হয়েছে।’ইন্ডিয়ান কফি হাউস ওয়ার্কার্স কোঅপারেটিভ লিমিটেড’-এর সম্পাদক তপন পাহাড়ি বলেন, ”আপাতত কর্মীদের সবাইকে না এসে পালা করে আসতে বলা হয়েছে।

অতিথিদের প্রত্যেককে দূরত্ব-বিধি মেনে চলার জন্য অনুরোধ করা হচ্ছে। তবে বাস-ট্রেন না চলায় মানুষ কী ভাবে কফি হাউসে আসবেন, তা নিয়ে চিন্তা থেকেই যাচ্ছে।”তবে যে সমস্ত কর্মী টিকা নিয়েছেন, তাঁদেরই শুধু কাজে যোগ দিতে বলা হয়েছে। বাকি কর্মীদের টিকার আবেদনও করা হয়েছে।

Most Popular