31 C
Kolkata

Suvendu Adhikari : ইউনিফর্ম পরিবর্তন নিয়ে এবার রাজ্য সরকারকে বিঁধলেন শুভেন্দুর

নিজস্ব প্রতিবেদন : এবার সমস্ত স্কুলের ছাত্র ছাত্রীকে নীল সাদা ইউনিফর্ম পড়তে হবে বলেই জানালো নবান্ন। আর সেই ইউনিফর্মে থাকবে বিশ্ববাংলার লোগো। সরকারের এই সিদ্ধান্ত ক ঘিরেই তৈরী হলো রাজনৈতিক বিতর্ক। এবার সেই বিতর্কের সুর টেনে মমতাকে হুঁশিয়ারি দিলেন শুভেন্দু অধিকারী। শুভেন্দু অধিকারী এই ঘটনাকে স্কুলের স্বাধীনতার উপর হস্তক্ষেপ বলে দাবি করেছেন।

শুভেন্দু অধিকারী বলেন ,“ যে স্কুলে যেই পোশাকবিধি আছে সেটাই বহাল রাখতে হবে। স্কুলের পোশাক নীল সাদা , গেরুয়া সাদা কিংবা সবুজ সাদা হতেই পারে। এটাকে পরিবর্তন করা মানে সরাসরি স্কুলের স্বাধীনতায় হস্তক্ষেপ করা। এভাবে রাজ্য সরকার যা খুশি তাই করতে পারেনা। এই নিয়ে আমি কেন্দ্রের কাছে অভিযোগ করব। প্রয়োজন পড়লে অভিভাবকদের বলব আইনের আশ্রয় নিতে। স্কুলের নিজস্ব অধিকারে এ ধরনের হস্তক্ষেপ চলবে না।” শুভেন্দুর এমন কথায় গুরুত্তও না দিয়েই তৃণমূল নেতা তাপস রায় বলেন , ” শুভেন্দু অনেক কিছুই বলবেন। অনেক কিছুই বলেছেন। ওনার কোথায় কিছু আসে যায়না। সরকারের এই সিদ্ধান্ত পড়ুয়া আর অভিভাবকরা কার্যকরী করবেন।”

আরও পড়ুন:  Interesting fact: আপনি কি জানেন, প্লেনের ইঞ্জিনে মুরগি কেন ব্যবহার করা হয় ?

এই বিষয়ে শিক্ষক সংগঠনের নেতা স্বপন মন্ডলের বক্তব্য,” সরকারের এই সিদ্ধান্ত নিন্দাজনক। রাজ্য সরকার বাংলা শিক্ষা ও সংস্কৃতির উপর দখলদারি আন্তে চাইছেন।আমি এর তীব্র প্রতিবাদ জানাই।

প্রসঙ্গত, সোমবার দিন দিল্লী যাওয়ার আগে বিমান বন্ধরে দিলীপ ঘোষ সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন ছোট ছোট বাচ্চাদের দিয়েও রাজনীতির প্রচার করানো হচ্ছে। এর পর রাজ্য সরকারকে কটাক্ষ করে তিনি বলেন , ” কেন্দ্রের তাকে প্রকল্প চালাচ্ছে। আর সেটা নিজের দলের নামে প্রচার চালাচ্ছে। যে সমস্ত পরিবার স্বাস্থ্যসাথী পেয়েছে তাদের দিয়েও মুখ্যমন্ত্রী তাদের দিয়েও প্রচার করিয়েছেন। আর এবার ছোট ছোট বাচ্চাদের দিয়ে প্রচার করবেন। “

Featured article

%d bloggers like this: