Saturday, March 6, 2021
Home EDITOR PICKS সুরেন্দ্রনাথ উইমেন্স কলেজে সরস্বতী পুজোয় রাজনৈতিক ছোঁয়া

সুরেন্দ্রনাথ উইমেন্স কলেজে সরস্বতী পুজোয় রাজনৈতিক ছোঁয়া

নিজস্ব প্রতিবেদন : আগাগোড়াই উত্তর কলকাতায় বেশ অ্যাকটিভ রোলে দেখা যায় শিয়ালদহ সুরেন্দ্রনাথ উইমেন্স কলেজকে, সামাজিক কাজ হোক বা বিশেষ রাজনৈতিক সমর্থনের হোক, সর্বদাই এককাঠি এগিয়ে থাকে এই কলেজ। এবার সরস্বতী পুজোতেও ব্যতিক্রমী মনোভাবের প্রকাশ পেল তাদের মণ্ডপে।

প্রতি বছরের মতো এবারও বাগদেবীর আরাধনায় মেতে ওঠে সুরেন্দ্রনাথ উইমেন্স কলেজ। কলেজের অধ্যাপক থেকে শুরু করে অফিসকর্মী সঙ্গে প্রাক্তন ও বর্তমান ছাত্রীদের একত্রিত হয়ে সরস্বতী পুজোয় মাতেন সকলেই, তবে সামনের সারিতে দেখা যায় ইউনিয়নে যুক্ত সদস্যদের। প্রতি বছরের মতো এবারও ছিল নতুনত্ব।

নিজস্ব চিত্র

এবার পুজোয় দেবীর মণ্ডপ সজ্জিত হলো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নানান কর্মসূচি কে কেন্দ্র করে। তবে মণ্ডপের একেবারে উপরে শোলার থালা দিয়ে লেখা বার্তা “ধর্ম যার যার, উৎসব সবার”। এই লেখার মধ্য দিয়ে সমাজকে আরও একবার একত্রিত হবার বার্তা দিলো উত্তর কলকাতার এই কলেজটি।

নিজস্ব চিত্র

কলেজটি যে সম্পূর্ণ ভাবেই তৃণমূল ঘেঁষা, মুখ্যমন্ত্রীর মন্ত্রের তারা গুণমুগ্ধ ভক্ত তার প্রমাণ প্রায়ই পাওয়া যায় তাদের কার্যক্রমে। তাই মনে করা হচ্ছে ২১ এর নির্বাচনের কথা মাথায় রেখেই দেবী প্রতিমার মণ্ডপ ফুটিয়ে তোলা হলো তাঁর নানান প্রকল্পে। কন্যাশ্রী, যুবশ্রী, ঐক্যশ্রী, শিশু আলোয়, গতিধারা, দুয়ারে সরকার, খাদ্য সাথী, স্বাস্থ্য সাথী, সবুজ সাথী, দিদিকে বলো’র মতো নানাবিধ বাংলায় করা প্রকল্প ধরা পড়লো তাদের পুজোর থিমে।

নিজস্ব চিত্র

পুজোর আলপনা থেকে সমস্ত কাজ করেছে কলেজেরই ছাত্রীরা। অন্যান্য কলেজের মতো এই কলেজেও করোনা বিধির দিকে বেশ কড়া নজর রাখতে দেখা গেল কলেজের এবারের পুজো উদ্যোক্তাদের। এককথায় বলা চলে যে এই ধর্মের বার্তা দিয়ে এরা বুঝিয়ে দিতে চাইলো, কোনোভাবেই সাম্প্রদায়িকতার গোঁড়ামি এই কলেজে প্রবেশ করতে পারবে না।

Most Popular

সস্তার Laptop নিয়ে হাজির Jio

নিজস্ব সংবাদদাতা : মুশকিল আসানের আর এক নাম রিলায়েন্স জিও। টেলিকম দুনিয়ায় বিপ্লবের পর এবার ভারতীয়দের হাতে সস্তার ল্যাপটপ তুলে দেবে...

ভারতে ২২-কোটির ঘরে করোনা-টেস্ট

নিজস্ব সংবাদদাতা : ফের অস্বস্তি! করোনা-আক্রান্ত রোগীর সংখ্যা ফের বাড়ল ভারতে। বিগত ২৪ ঘন্টায় একধাক্কায় বেড়েছে ২,৯০৬ জন। দৈনিক আক্রান্তের সংখ্যা...

মোদির ব্রিগেড সভায় থাকতে পারেন মহাগুরু

নিজস্ব সংবাদদাতা : বিজেপির পাখির চোখ বাংলা। কেন্দ্রীয় নেতৃত্বের পাশাপাশি বিভিন্ন রাজ্যের শীর্ষ নেতৃত্বরা উড়ে আসছেন বাংলায়। টলিউডের প্রথম সারির তারকারা...

কী ভাবে সাজছে মোদির ব্রিগেড মঞ্চ

নিজস্ব সংবাদদাতা : জোর কদমে চলছে বিজেপির ৭ মার্চের ব্রিগেড-প্রস্তুতি। ব্রিগেডে প্রধান বক্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।